খতনা করতে গিয়ে শিশু তাহমিদের মৃত্যু, ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

Date: 2024-02-21
news-banner
ঢাকার মালিবাগ এলাকায় শিশু আহনাফ তাহমিদ আয়হানের মৃত্যুর পরে জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল সেন্টার অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আবু হোসেন মো. মইনুল আহসান এ সংক্রান্ত নোটিশ প্রকাশ করেন। মইনুল বলেন, “প্রতিষ্ঠানটির ডায়াগনস্টিক সেন্টার হিসেবে লাইসেন্স রয়েছে। এমন লাইসেন্সের আওতায় সেখানে কাউকে এনেস্থেসিয়া প্রয়োগ করতে পারে না। আমরা হাসপাতালটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছি।”

তিনি আরও বলেন, “পরবর্তীতে কী ধরনের পদক্ষেপ নেওয়া হবে, সেই প্রক্রিয়াও ইতোমধ্যে শুরু হয়েছে।” শিশু তাহমিদের মৃত্যুর ঘটনায় গত রাতে দুই চিকিৎসককে গ্রেপ্তার করেছে হাতিরঝিল থানা পুলিশ। তাঁরা হলেন—হাসপাতালের পরিচালক মোক্তাদির হোসেন ও ডা. মাহবুব হোসেন।

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী তাহমিদের খৎনা করানোর সময় মঙ্গলবার রাতে রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ার জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে মৃত্যুর ঘটনাটি ঘটে। শিশুটির স্বজন এই ঘটনায় চিকিকৎকদের দায়ী করেছেন।

এর আগে গত মাসে রাজধানীর বাড্ডার সাতারকুল এলাকায় ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে খতনার পর পাঁচ বছর বয়সী শিশু আয়ানের মৃত্যু হয়। তার মৃত্যুর কারণ উদঘাটনে গতকাল নতুন করে পাঁচ সদস্যের কমিটি গঠন করে দিয়েছে হাইকোর্ট বিভাগ। কমিটিকে ৩০ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। শিশু আয়ানের মৃত্যুর পরে স্বাস্থ্য অধিদপ্তর সারা দেশে লাইসেন্সহীন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের তালিকা করার কাজও শুরু করেছিল।
image

Leave Your Comments