ইসরায়েলের হামলার জবাব দিতে আমরাও প্রস্তুত: হামাস

Date: 2023-10-17
news-banner

গত ৭ অক্টোবর ইসরায়েলের অভ্যন্তরে হামাসের চালানো হামলার পর থেকে গাজায় অব্যাহত সিরিজ বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল বাহিনী। এক প্রকার ধ্বংসস্তুপে পরিণত হয়েছে গাজা। সে সময় থেকেই বিমান হামলার পাশাপাশি স্থল অভিযানের কথা বলে আসছে ইসরায়েল। এ জন্য ব্যাপক প্রস্তুতির কথাও বলে আসছে ইসরায়েলের সামরিক বাহিনী।এর জবাবে গাজার প্রতিরোধ সংগঠন হামাসও বলছেতারাও প্রস্তুত আছে, তাদের ভয় দেখিয়ে লাভ নেই।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছেহামাসের সামরিক শাখার মুখপাত্র আবু ওবেইদে সোমবার (১৬ অক্টোবর) এমন মন্তব্য করেছেন। টেলিভিশনে প্রচারিত এক বিবৃতিতে তিনি বলেন, ৭ অক্টোবর ইসরাইলের দক্ষিণাঞ্চলে ব্যাপক হামলার পর ইজ্জেদিন আল কাসসাম ব্রিগেডের হাতে এখনো ২০০ ইসরায়েলিকে জিম্মি রাখা হয়েছে। এ ছাড়া আরও প্রায় ৫০ জনকে প্রতিরোধ যোদ্ধাদের অন্য সংগঠনগুলো বিভিন্ন স্থানে আটকে রেখেছে। 

হামাসের মুখপাত্র বলেনদখলদাররা আমাদের জনগণের বিরুদ্ধে স্থল অভিযান চালানোর হুমকি দিচ্ছে। কিন্তু আমরা তাতে ভীত নই। আমরা এর জন্য প্রস্তুত আছি।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে ইসরাইলি কর্মকর্তাদের দাবি যুদ্ধ শুরুর পর থেকে কমপক্ষে ১৪০০ ইসরায়েলিকে হত্যা করেছে হামাস। দেশটির সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি সোমবার বলেন, হামাসের হাতে জিম্মি ১৯৯ জন ব্যক্তির আত্মীয়দের শনাক্ত করতে সক্ষম হয়েছেন তারা।

জিম্মিদের মুক্তির ব্যাপারে হামাসের মুখপাত্র আবু ওবেইদে বলেনআমাদের শর্ত যখন পূরণ হবেতখনই বিদেশি এসব বন্দিকে মুক্তি দেওয়া হবে। তিনি আরও বলেনইসরায়েল থেকে জিম্মি হিসেবে আটক করা কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন গাজায় ইসরায়েলেরই চালানো বিমান হামলায়।

এদিকে ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলায় এখন পর্যন্ত কমপক্ষে ২ হাজার ৭৫০ জন নিহত হয়েছেন।

image

Leave Your Comments