নতুন প্রতিমন্ত্রীরা কে কোন মন্ত্রণালয় পেলেন

Date: 2024-03-02
news-banner
আওয়ামী লীগের নেতৃত্বে নতুন সরকারে মন্ত্রিসভায় যুক্ত হওয়া নতুন সাত প্রতিমন্ত্রীর দফতর বণ্টন করা হয়েছে। তাদের দফতর বণ্টন করে শুক্রবার (১ মার্চ) রাতে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে নওগাঁ-২ আসনের সংসদ সদস্য মো. শহীদুজ্জামান সরকারকে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে। রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওয়াদুদকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম চৌধুরীকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

এছাড়া বেগম রোকেয়া সুলতানাকে স্বাস্থ্য ‍ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, বেগম শামসুন নাহারকে শিক্ষা মন্ত্রণালয়, বেগম ওয়াসিকা আয়শা খানকে অর্থ মন্ত্রণালয় এবং নাহিদ ইজাহার খানকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে বিকেলে সাত প্রতিমন্ত্রীকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। শুক্রবার (১ মার্চ) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়, সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (২) দফা অনুযায়ী রাষ্ট্রপতি আজ (১ মার্চ) শুক্রবার সরকারের সাত প্রতিমন্ত্রীকে নিয়োগ দিয়েছেন।

সন্ধ্যা সাড়ে সাতটার পর বঙ্গভবনে নতুন প্রতিমন্ত্রীদের শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তাদের নিয়ে মন্ত্রিসভার সদস্য সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৪ জনে।
image

Leave Your Comments