আহতদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন

Date: 2024-03-02
news-banner
ঢাকার বেইলি রোডে আগুনের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তিদের চিকিৎসায় ১৭ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শনিবার (২ মার্চ) রোগীদের দেখতে এসে তিনি জানান, চিকিৎসাধীন ১১ রোগীর মধ্যে ৬ জনের অবস্থা কিছুটা উন্নতি হওয়ায় তাদের বাসায় নিয়ে যেতে পারবেন স্বজনরা। অন্য ৫ জন এখনো শঙ্কামুক্ত নন। তাঁদের চিকিৎসার জন্য ১৭ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। 

এ দিকে ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম হেদায়েতুল ইসলাম জানান, আগুনের ঘটনায় নিহত নারী শিশুসহ ৪৩ জনের মরদেহ এখন পর্যন্ত হস্তান্তর করা হয়েছে। বাকি ৩টি মরদেহ ময়নাতদন্তের পর ডিএনএ নমুনা মিলিয়ে তাদের দাবিদারের কাছে হস্তান্তর করা হবে।

অন্যদিকে ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের সহকারী কমিশনার মোহাম্মদ সালমান ফার্সী। তিনি বলেন, পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। এ ঘটনায় এখন পর্যন্ত কয়েকজন আটক আছে। তাদের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে।

শনিবার রাজধানীর ধানমণ্ডি এলাকা থেকে ভবন মালিকের ম্যানেজার হামিমুল হক বিপুলকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো.আক্তারুল ইসলাম।
image

Leave Your Comments