জবি শিক্ষার্থীর আত্মহত্যা: শিক্ষক দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান আটক

Date: 2024-03-17
news-banner
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকীকে আটক করেছে পুলিশ।

শনিবার (১৬ মার্চ) রাতে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার পর থেকে এই দুজনকে নজরদারিতে রাখা হয়েছিল। তারা পুলিশের হেফাজত রয়েছেন।তবে গোয়েন্দারা তাদের কোথা থেকে এবং কখন নিজেদের হেফাজতে নিয়েছেন তা বলেননি তিনি।
   
এদিকে পুলিশের আরেক কর্মকর্তা জানান, কুমিল্লা পুলিশের একটি দল ঢাকার পথে রয়েছে। আটক এ দুইজনকে তাদের কাছে হস্তান্তর করবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।
 
এর আগে শুক্রবার (১৫ মার্চ) রাতে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও এলাকার নিজ বাড়িতে আত্মহত্যা করেন ফাইরুজ অবন্তিকা। ফেসবুকে দেয়া সবশেষ পোস্টে তিনি নিজের মৃত্যুর জন্য বিশ্ববিদ্যালয়ের সহপাঠী আম্মান সিদ্দিকী এবং সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে দায়ী করে গেছেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্বীন ইসলামকে তার পদ থেকে অব্যাহতি এবং আম্মানকে সাময়িকভাবে বহিষ্কার করেছে। পাশাপাশি ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছে।
  
তবে অবন্তিকার আত্মহত্যার পেছনে নিজের কোনো দায় নেই বলে দাবি করেছেন অভিযুক্ত শিক্ষক ও সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম। জবির ব্যবস্থাপনা বিভাগের এ সহকারী অধ্যাপক বেসরকারি একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এমনটা দাবি করেছেন।

এদিকে এই ঘটনার বিচার দাবি করে ৬ দফা দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন জবি ক্যাম্পাসের শিক্ষার্থীরা।
image

Leave Your Comments