ইউক্রেনের অস্তিত্ব এবং যুক্তরাষ্ট্রের নিরাপত্তা হুমকির মুখে:অস্টিন

Date: 2024-03-20
news-banner
ইউক্রেনের অস্তিত্ব এবং যুক্তরাষ্ট্রের নিরাপত্তা হুমকির মুখে রয়েছে বলে সতর্ক করে দিয়েছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন। বুধবার (২০ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন প্রতিরক্ষা দপ্তরের প্রধান এই লয়েড অস্টিন মঙ্গলবার সতর্ক করে দিয়ে বলেছেন, ইউক্রেনের অস্তিত্ব হুমকির মুখে রয়েছে। একইসঙ্গে তিনি মিত্রদের বোঝাতে চেয়েছেন, অর্থ সংকটের মধ্যেও কিয়েভের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ যুক্তরাষ্ট্র।

প্রসঙ্গত ইউক্রেনের জন্য আরও ৬০ বিলিয়ন ডলার সরবরাহ করবে এমন একটি বিলের ওপর ভোট ডাকতে অস্বীকার করছেন রিপাবলিকান হাউস অব রিপ্রেজেন্টেটিভের স্পিকার মাইক জনসন। এই পরিস্থিতিতে দুই বছরেরও বেশি সময় ধরে রুশ বাহিনীর সঙ্গে লড়াই চালিয়ে যাওয়া কিয়েভকে অস্ত্রসহ বিভিন্ন সহায়তা পাঠানোর উপায় খুঁজছে হোয়াইট হাউস।

প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনকে সমর্থনকারী প্রায় ৫০টি মিত্র দেশের অংশগ্রহণে জার্মানির রামস্টেইন বিমান ঘাঁটিতে অনুষ্ঠিত ইউক্রেন প্রতিরক্ষা কন্টাক্ট গ্রুপ (ইউডিসিজি) নামে পরিচিত একটি মাসিক বৈঠকের নেতৃত্ব দিচ্ছেন অস্টিন। বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে অস্টিন বলেন, ‘আজ ইউক্রেনের অস্তিত্ব হুমকির মুখে এবং যুক্তরাষ্ট্রের নিরাপত্তা ঝুঁকির মধ্যে রয়েছে।
image

Leave Your Comments