শেখ হাসিনাই নির্বাচনকালীন সরকারের প্রধান, 'শেষ বার্তা' কাদেরের

Date: 2023-10-18
news-banner
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাই নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন। আর এটাই নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলনরত বিএনপির প্রতি তাঁর শেষ বার্তা বলে উল্লেখ করেন তিনি। 

বুধবার (১৮ অক্টোবর) ঢাকার বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে এসব কথা ওবায়দুল কাদের।

একই দিন ঢাকায় বিএনপির এক সমাবেশে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকার পতনের এক দফা দাবি আদায়ে আগামী ২৮ অক্টোবর মহাসমাবেশের ঘোষণা দেন। 

দাবি না মানলে এরপর মহাযাত্রা শুরু হবে জানিয়ে তিনি বলেন, "সরকারের পদত্যাগ না ঘটিয়ে আমরা আর বাড়ি ফিরে যাবো না। এটি যুগপৎ আন্দোলনের কর্মসূচি।"

এর জবাবে ওবায়দুল কাদের বলেন, "বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বার্তা দিয়েছেন, শেখ হাসিনাকে ক্ষমতা ছাড়তে হবে। আমি জিজ্ঞেস করি, কার কাছে ক্ষমতা দেবে? আপনার দণ্ডিত যুবরাজের (তারেক রহমান) কাছে?"

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, "আমি আপনাকে (ফখরুল) শেষ বার্তা দিয়ে দিয়ে গেলাম, আগামী নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন শেখ হাসিনা। আরও বার্তা দিচ্ছি, জনগণের ভোটে নির্বাচিত হয়ে আবারও প্রধানমন্ত্রী হবেন শেখ হাসিনা।"

পশ্চিমাদের সঙ্গে যোগাযোগের ইঙ্গিত দিয়ে কাদের বলেন, উৎসাহিত হচ্ছেন, "মির্জা ফখরুল ইসলাম উৎসাহিত। কারণ, পশ্চিমারা নাকি উৎসাহ দিচ্ছে। ফখরুল সাহেব, দুনিয়ার অবস্থা ভালো না। তাদের নিজেদের ঘর সামলানোই কঠিন। তারা ঘর সামলাবে নাকি আপনাকে উৎসাহ দেবে? আপনাদের সামলাবে কখন? উৎসাহ দেওয়ার দিন শেষ।"

ওবায়দুল কাদের বলেন, "খেলা হবে। এই খেলায় জিততে হবে। তারা নাকি রাস্তায় নামবে। দাঁড়াতেই দেবো না।"
image

Leave Your Comments