ইরানের পরবর্তী ‌‘টার্গেট’ হতে পারে জর্ডান

Date: 2024-04-15
news-banner
দীর্ঘদিনের বৈরিতা থাকলেও এবারই প্রথমবারের মতো ইসরায়েলে হামলা চালিয়েছে ইরান। ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তারা। ইসরায়েলের হামলার মধ্যেই জর্ডানে হামলার হুমকি দিয়েছে ইরান। ইসরায়েলকে সহযোগিতা করলে জর্ডান পরবর্তী হামলার লক্ষ্যবস্তু হতে পারে বলে সতর্ক করে দিয়েছে তারা। 

ইরানের গণমাধ্যম তেহরান টাইমস রোববার (১৪ এপ্রিল) এ তথ্য প্রকাশ করে। 

তেহরান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, ইরানের একটি সামরিক সূত্র ইঙ্গিত দিয়েছে, জর্ডান গুরুতর প্রতিক্রিয়ার মুখোমুখি হতে পারে। ইহুদিবাদী দেশটির সঙ্গে জোটবদ্ধ হলে তারা পরবর্তী টার্গেট হতে পারে

ইরানের হামলা প্রতিরোধে ইসরায়েলকে সহায়তা করেছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। মুসলিম দেশ জর্ডানও ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করছে। জর্ডান ইসরায়েলের দিকে উড়ন্ত কয়েক ডজন ইরানি ড্রোনকে গুলি করে ভূপাতিত করে। ইরানের নিক্ষেপ করা এসব ড্রোন হামলা চালাতে জেরুজালেমের দিকে যাচ্ছিল এবং পথিমধ্যেই ড্রোনগুলোকে জর্ডান উপত্যকার জর্ডানিয়ান অংশে গুলি করে ভূপাতিত করে জর্ডানের যুদ্ধবিমান।

ইরানের ওই সামরিক সূত্রটি বলছে, জর্ডান যদি ভবিষ্যতে আবারও জড়িত হয় তাহলে দেশটি ইরানের সামরিক অভিযানের পরবর্তী লক্ষ্য হয়ে উঠতে পারে।
image

Leave Your Comments