পুনেতে আজ মুখোমুখি বাংলাদেশ ও ভারত

Date: 2023-10-19
news-banner

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে আজ স্বাগতিক ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। টুর্নামেন্টে টানা তিন জয়ে উড়ছে ভারত। আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করলেও ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে পরপর দুই ম্যাচে পরাজয়ে বাংলাদেশের অবস্থান নড়বড়ে। এখনও ছয়টি ম্যাচ বাকি। একটি জয় বদলে দিতে পারে দলের চেহারা। 


ভারতের বিপক্ষে জয়ের প্রত্যয় নিয়ে মাঠে নামবে সাকিব আল হাসানরা। পুনের মহারাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশন মাঠে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, টি- স্পোর্টস ও স্টার স্পোর্টস চ্যানেল।


ক্রিকেট ইতিহাস আর শক্তিমত্তার বিচারে ব্যাপক পার্থক্য থাকলেও সাম্প্রতিক সময়ে এই দুই দলের লড়াই বাড়তি উন্মাদনার জন্ম দেয়। কাগজে-কলমে এবং সাম্প্রতিক পারফরমেন্স বিবেচনায় বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ফেভারিট ভারতই। 


সাম্প্রতিক সময়ে উপমহাদেশীয়  প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলার কারণে আত্মবিশ্বাসী থাকবে বাংলাদেশ। গতকাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ভারতের বোলিং কোচ পরশ মামব্রে বাংলাদেশকে সমীহ করেই বলেন, ‘আমরা তিনটি ম্যাচ জিতেছি। ভালো অবস্থানে আছি। বিশ্বকাপে মোট ৯টি ম্যাচ খেলতে হবে। সবার সমান সম্ভাবনা আছে। যে কোনো কিছুই হতে পারে। বাংলাদেশকে নিয়েও একই গুরুত্ব থাকবে।’ অন্যদিকে বাংলাদেশ কোচ হাথুরুসিংহে বলেন, ‘আমরা শেষ দুই ম্যাচে ভালো করতে পারিনি। 


পরবর্তী ম্যাচে আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী সেরাটা দেওয়ার চেষ্টা করব। ভারতকে আমরা আগেও হারিয়েছি। এই ম্যাচ নিয়ে আশাবাদী। দলের পরিবেশ বদলে দিতে একটি জয় প্রয়োজন।’ এখন পর্যন্ত ৪০ ওয়ানেেড মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এরমধ্যে বাংলাদেশের জয় ৮টিতে এবং হার ৩১টিতে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

image

Leave Your Comments