টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের শুভেচ্ছাদূত বোল্ট

Date: 2024-04-27
news-banner
আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত হিসেবে অলিম্পিকে আটটি স্বর্ণজয়ী কিংবদন্তি জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্টের নাম ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বিশ্বকাপের মত বড় মঞ্চের শুভেচ্ছাদূত হতে পেরে উচ্ছ্বসিত বোল্ট। আইসিসির দেওয়া এক বিবৃতিতে জ্যামাইকায় ক্রিকেট খেলে বেড়ে উঠা বোল্ট বলেন, ‘ক্যারিবীয় অঞ্চলে ক্রিকেট হচ্ছে জীবনের অংশ। ক্রিকেট আমার হৃদয়ে সব সময়ই এটি বিশেষ জায়গা জুড়ে আছে এবং আমি এমন একটি মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের অংশ হতে পেরে সম্মানিত।’

বোল্ট আরও বলেন, ‘বিশ্বে ক্রিকেটের বিস্তৃতি লাভে আমি আমার সর্বোচ্চ শক্তি নিয়োগে মুখিয়ে আছি।’

বোল্ট একজন অবসরপ্রাপ্ত জ্যামাইকান স্প্রিন্টার, সর্বকালের সর্বশ্রেষ্ঠ স্প্রিন্টার হিসাবে বিবেচিত। যিনি ১০০ মিটার, ২০০ মিটার এবং ৪দ্ধ১০০ মিটার রিলেতে বিশ্ব রেকর্ডধারী। আটবারের অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী বোল্টই একমাত্র স্প্রিন্টার যিনি পরপর তিনটি অলিম্পিকে (২০০৮, ২০১২ এবং ২০১৬) ১০০ মিটার এবং ২০০ মিটারে স্বর্ণপদক জিতেছেন। এছাড়াও তার ঝুলিতে আছে দুটি ৪দ্ধ১০০ রিলে স্বর্ণপদকও। ২০০৮ বেইজিং অলিম্পিকে বিশ্ব রেকর্ড গড়ার সময় তার ডাবল স্প্রিন্ট জয়ের জন্য তিনি বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছিলেন, যা সম্পূর্ণ স্বয়ংক্রিয় সময় বাধ্যতামূলক হওয়ার পর থেকে উভয় রেকর্ডের অধিকারী প্রথম ব্যক্তি হিসেবে তাকে পরিণত করেছে।
image

Leave Your Comments