পাঁচ দিনেও জানা যায়নি নতুন বইয়ের সংখ্যা

Date: 2023-02-13
news-banner
নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে চলছে অমর একুশে বইমেলা। বোয়ালখালী থেকে গতকাল মেলায় আসেন মোনাজিম উদ্দিন। বেসরকারি প্রতিষ্ঠানের  কর্মকর্তা  বলেনআমাদের দেশে বইমেলাকে ঘিরে বই প্রকাশ করার প্রবণতা বেশি। তাই পছন্দের লেখকের প্রকাশিত নতুন বই সংগ্রহের অন্যতম ভরসার স্থান বইমেলা। কিন্তু মেলায় এসে দেখি নতুন বইয়ের তথ্য পাওয়াটা অনেক কঠিন। অনেক প্রকাশনা স্টলে এবারের মেলায় প্রকাশিত বইয়ের কোনো তালিকা নেই। তাই সাজিয়ে রাখা সবগুলো বইয়ে চোখ বুলিয়ে দেখতে হচ্ছে। যদি তালিকা থাকত তাহলে বাছাই করে পছন্দের বইটা কিনতে পারতাম।

বইমেলা পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিন শাহ আলম নিপু বলেনপ্রতিদিন তথ্য দেয়াটা আসলে কঠিন। স্টল থেকেও সঠিক তথ্য পাওয়া যায় না। প্রতিটি স্টল থেকে তথ্য সংগ্রহের মতো লোকবলও সিটি কর্পোরেশন থেকে পাওয়া যায়নি। আজ সোমবার থেকে বইমেলায় আসা নতুন বইয়ের তথ্য সরবরাহের উদ্যোগ নেয়া হবে জানিয়ে তিনি বলেনমেলার দপ্তর থেকে একটা সার্কুলার দেয়া যেতে পারে। যেন প্রকাশকরা প্রতিদিন নতুন আসা বইয়ের তথ্য দপ্তরে জমা দেন।

নতুন বইয়ের খবর গতকাল মেলায় আসে নতুন বইগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে আজাদ বুলবুলের ‘কাপ্তাই বাঁধে ডুবে যাওয়া রাঙ্গামাটি’আনোয়ারা আলমের ‘উড়ো মেঘের ছায়া’জসিম উদ্দিন খানের ‘মন রাঙাবো নতুন করে’ এবং আফছার উদ্দিন আহাম্মদ চৌধুরীর ‘অশ্রুমালা’।
image

Leave Your Comments