রোনালদোর জোড়া গোল, ফাইনালে আল নাসর

Date: 2024-05-02
news-banner
চ্যাম্পিয়ন্স লিগে না থাকলেও নামটা যখন ক্রিস্তিয়ানো রোনালদো, বুধবার নকআউট পর্বের একটি ম্যাচে তার জ্বলে ওঠাটাই যেন অবধারিত। আল খালিজের বিপক্ষে কিংস কাপের ফাইনালে যাওয়ার লড়াইয়ে ব্যবধান গড়ে দিলেন আল নাসর অধিনায়কই। ব্যক্তিগত আরেকটি রেকর্ডের রাতটা তাই স্মরণীয়ই হল ৫ বারের ব্যালন ডি'অর জয়ী ফরোয়ার্ডের।

বুধবার রাতে সৌদি আরবের রিয়াদের আল-আউয়াল স্টেডিয়ামে কিংস কাপের সেমিফাইনাল ৩-১ গোলে জিতেছে আল নাসর। রোনালদো ছাড়া জালের দেখা পেয়েছেন সাদিও মানে।

ম্যাচের ১৭তম মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুলে বক্সের ভেতর বল পেয়ে যান রোনালদো। বাঁ পায়ের ভলিতে বল জালে পাঠান সাবেক রিয়াল মাদ্রিদ ফুটবলার। ৩৭তম মিনিটে গোলের দেখা পান মানে।

৫৭তম মিনিটে বক্সের ভেতর থেকে রোনালদোর জোড়াল শট প্রথম দফায় ঠেকিয়ে দিয়েছিলেন আল খালিজ গোলরক্ষক। ফিরতি শটে বল জালে পাঠাতে আর ভুল হয়নি ৩৯ বছর বয়সী রোনালদোর।

এই ম্যাচের জয়টি পেশাদার ক্যারিয়ারে রোনালদোর ৮০৬তম জয়, যা ইতিহাসের সর্বোচ্চ। আর দুই গোলের মাধ্যমে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে তার গোল হয়েছে মোট ৮৮৭টি।
চলতি মৌসুমে সৌদি ক্লাবটির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫ ম্যাচে রোনালদো গোল করেছেন ৪৪টি, আর সতীর্থদের দিয়ে করিয়েছেন ১২টি।
image

Leave Your Comments