তামিমের অপরাজিত ফিফটিতে জিম্বাবুয়েকে উড়িয়ে দিলো বাংলাদেশ

Date: 2024-05-04
news-banner
টি-টোয়েন্টিতে অভিষেকের ম্যাচে তিনবার ‘জীবন’ পেয়েছেন তানজিদ হাসান তামিম। আর তামিম সেই সুযোগ কাজেও লাগিয়েছেন যথার্থভাবেই। এতে করে জিম্বাবুয়ের দেয়া স্বল্প পুঁজির টার্গেট ৮ উইকেটে ও ২৮ বল হাতে রেখেই টপকে গেছে টাইগাররা। যদিও ম্যাচে ৩টি ‘লাইফ’ পেয়েছিলেন তামিম। এ জয়ের ফলে ৫ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

শুক্রবার (৩ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। আগে ব্যাট করে জিম্বাবুয়ে টাইগার বোলারদের তোপে পড়ে নির্ধারিত ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে। জবাবে বাংলাদেশ ১৫.২ ওভারে ২ উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ করে। তানজিদ তামিম অপরাজিত ৬৭ ও তাওহিদ হৃদয় ৩৩ রান করে অপরাজিত থাকেন। 

জিম্বাবুয়ের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে এদিন আরও একবার ব্যর্থ হন লিটন দাস। দলীয় ৫ রানে মুজারাবানির বলে বোল্ড হয়ে দলকে বিপদে ফেলে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এরপরই বৃষ্টি আঘাত হানে। বৃষ্টি থামলে খেলা শুরু হওয়ার পর অধিনায়ক শান্তকে নিয়ে ৫২ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন তামিম। এর মধ্যে আরও একবার বৃষ্টি ম্যাচে ব্যাঘাত ঘটায়। দলীয় ৫৭ রানে শান্তকে ফেরান লুক জঙ্গি।

এরপর দলের জয়কে দ্রুত পাইয়ে দিতে জিম্বাবুয়ের বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন তাওহিদ হৃদয়। অপরপ্রান্তে থাকা তামিম ছিলেন কিছুটা শান্ত। হৃদয় এ সময় ব্যাটকে খাপ খোলা তরবারি বানিয়ে সফরকারী বোলারদের কচুকাটা করেন। শেষ পর্যন্ত তামিম ৪৭ বলে ৮ চার ও ২ ছয়ে ৬৭ রানে এবং হৃদয় ১৮ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৩ রানে অপরাজিত থেকে দলকে জয় পাইয়ে দিয়ে মাঠ ছাড়েন।

image

Leave Your Comments