বিএনপি আন্দোলনের নামে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে: কাদের

Date: 2024-05-11
news-banner
নির্বাচন ঠোকাতে ব্যর্থ হয়ে বিএনপি আবারও আন্দোলনের নামে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

শুক্রবার ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত যৌথসভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, "বিএনপির সমাবেশ মানেই অগ্নিসন্ত্রাস, বিশৃঙ্খলা ও রক্তপাত। গোটা রাজধানীকে যদি তাদের ওপর ছেড়ে দিই, তাহলে জনগণের জানমাল সুরক্ষায় সমস্যা হয়। সে জন্য আমাদের মাঠে থাকতে হয়। "কোনো পাল্টাপাল্টি নয়, জনগণের সুরক্ষার জন্যই আওয়ামী লীগকে মাঠে থাকতে হয়। সমাবেশ থেকে সন্ত্রাস-নৈরাজ্যই বিএনপির রাজনীতি," যোগ করেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, "নির্বাচন নিয়ে তাদের দাবির কোনো যৌক্তিকতা নেই। যারা খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করে, তারা দেশের বিরুদ্ধে অনেক কিছুই করতে পারে।"

তিনি বলেন, "বিএনপির ভোট বর্জনের আহ্বান না শুনে তাদের দলের নেতা-কর্মীরাই নির্বাচন করেছে। এই সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্বাচনে অংশ নিয়েছে। দলে কেউ কারও কথা শোনে না, মানে না। ভুল আর ব্যর্থতার চোরাবালিতে আটকে বিএনপি কোনো কিছু আদায় করতে পারবে না।"

'ভারত আওয়ামী লীগকে ক্ষমতায় টিকিয়ে রাখতে পারবে না' বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, "আমাদের ভারতকে খুশি করার দরকার নেই। আমরা নিজেদের শক্তিতে টিকে আছি, ভারতের দয়ায় নয়। ভারত আমাদের বন্ধু, পরীক্ষিত বন্ধু।"

ওবায়দুল কাদের বলেন, "আমেরিকা নির্বাচনের সময় যে ভূমিকা নিয়েছিল, তখন ভারত একটা কথাও বলেনি। একেবারেই নিরপেক্ষ ভূমিকা পালন করেছে।"
image

Leave Your Comments