ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলামকে বরখাস্ত

Date: 2024-05-13
news-banner
দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় কারাগারে থাকা ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার (১২ মে) আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ শাখা থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকার গত ২১ সেপ্টেম্বরে, ২০২৩ তারিখের মামলার প্রেক্ষিতে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় ও হাজতে প্রেরণ করায় ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলামকে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৩৯ এর উপধারা ২ অনুযায়ী ৩০ এপ্রিল, ২০২৪ তারিখ থেকে চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালে তিনি নিবন্ধন অধিদপ্তরে সংযুক্ত থাকবেন এবং বিধি মোতাবেক খোরাকি ভাতাসহ অন্যান্য সুবিধাদি প্রাপ্ত হবেন।’

সম্পদের মিথ্যা তথ্য দাখিল ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ ভোগ দখলের অভিযোগে ২০২৩ সালে ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলামের বিরুদ্ধে মামলা করে দুদক। তদন্ত শেষে গত ৯ জানুয়ারি তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। পরবর্তীতে গত ৩০ এপ্রিল আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে শুনানি শেষে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন জামিন নামঞ্জুর করে অহিদুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
image

Leave Your Comments