বিলবোর্ডের নিচে চাপা পড়ে মুম্বাইয়ে নিহত ১২

Date: 2024-05-14
news-banner
মুম্বাইয়ের ঘাটকোপারে ধূলিঝড়ে ভেঙে পড়া বিশালাকৃতির একটি বিলবোর্ডের নিচে চাপা পড়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ জনে। এতে আহত হয়েছেন আরও ৫৯ জন।  সোমবার বিকাল ৫টার দিকে মুম্বাইয়ের একটি জ্বালানি স্টেশনে ভেঙে পড়ে বিলবোর্ডটি। 

বিলবোর্ডটি ভেঙে পড়ে একটি পেট্রোল পাম্পের উপর। যার আঘাতে দুমড়ে গিয়ে নীচে নেমে আসে পেট্রোল পাম্পের ছাদ। চাপা পড়ে পেট্রোল পাম্পে দাঁড়িয়ে থাকা কিছু গাড়িও।  পুলিশ জানিয়েছে, ওই বিলবোর্ডের নীচে চাপা পড়েছিলেন অনেকেই। ৬৭ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। অনেককেই ভর্তি করাতে হয়েছে হাসপাতালে।

ভারতের জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের কর্মীদের তিন ঘণ্টার চেষ্টায় সরানো সম্ভব হয় ধ্বংসস্তূপ।  নিহতদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি করে সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে।  যদিও ঝড়ের কিছুক্ষণ আগে সতর্কবার্তা জারি করেছিল মহারাষ্ট্রের আবহাওয়া দফতর।

ধূলিঝড়ে গোটা মুম্বাই শহরটাই ধূসর রঙ নেয়। একটা সময়ে দৃশ্যমানতা গিয়ে পৌঁছায় প্রায় শূন্যতে। ফলে থমকে যায় শহরের সমস্ত যান চলাচল। ঝড়ে মুম্বাই শহরের বহু গাছ, বিদ্যুতের খুঁটিও উপড়ে যায়। থমকে যায় রেল এবং মেট্রো পরিষেবাও। 
image

Leave Your Comments