চমক রেখেই বিশ্বকাপের দল ঘোষণা বিসিবির

Date: 2024-05-14
news-banner
সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হলো বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল। আজ মঙ্গলবার (১৪ মে) দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত, তার ডেপুটি হিসেবে থাকবেন তাসকিন আহমেদ।

ঘোষিত স্কোয়াডে দেখা গেছে, ব্যাটার রাখা হয়েছে ৮ জন। এর মধ্যে তিন জন ওপেনার- লিটন দাস, তানজিদ তামিম ও সৌম্য সরকার। বাকি ৫ ব্যাটার হলেন- নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলী অনিক।

বিশ্বকাপ স্কোয়াডে চারজন বিশেষজ্ঞ পেসার রাখা হয়েছে। মোস্তাফিজুর রহমানের সঙ্গে শরিফুল ইসলাম, তানজিম সাকিব ও তাসকিন আহমেদ জায়গা পেয়েছেন। সাকিব আল হাসানসহ চার বিশেষজ্ঞ স্পিনারও আছেন। বাকিরা হলেন- শেখ মেহেদী হাসান, তানভীর ইসলাম এবং রিশাদ হোসেন। অনিয়মিত স্পিনার ধরলে বিকল্প হিসেবে থাকছেন মাহমুদউল্লাহ।

রিজার্ভ হিসেবে বাংলাদেশ দলের সঙ্গে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন পেসার হাসান মাহমুদ এবং আফিফ হোসেন। এ দুজন যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচ টি২০ সিরিজের দলেও আছেন এবং খেলার সুযোগ পাবেন বলে জানিয়েছেন নির্বাচক প্যানেল।  

৮ মে ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবেন শান্তরা। জুনে যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ পড়েছে ‘ডি’ গ্রুপে। গ্রুপে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। 

বাংলাদেশর বিশ্বকাপ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, মোহাম্মদ তানভির ইসলাম, শেখ মাহাদি, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম সাকিব।

রিজার্ভ: হাসান মাহমুদ, আফিফ হোসেন।  
image

Leave Your Comments