২৮ অক্টোবর সহিংসতা করলে কঠোর হাতে দমন করা হবে: ডিএমপি কমিশনার

Date: 2023-10-21
news-banner
আগামী ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির ডাকা কর্মসূচির আড়ালে কেউ সহিংস পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। শনিবার (২১ অক্টোবর) ঢাকার উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশনে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
ডিএমপি কমিশনার বলেন, "বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। যে কোনো শান্তিপূর্ণ রাজনৈতিক আন্দোলন, মিছিল-মিটিং সমাবেশ করার অধিকার সবার রয়েছে এবং সেখানে পুলিশ নিরাপত্তাও দিয়ে থাকে। কিন্তু যদি কেউ এটির আড়ালে কোনো সহিংস পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে, ঢাকার দুই কোটি ২৪ লাখ সম্মনিত নাগরিকের জীবন শঙ্কা, মালামালের শঙ্কা দেখা দেয়—এমন যে কোনো পরিস্থিতি অত্যন্ত কঠোর হস্তে দমন করা হবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে।"
এ মহাসমাবেশ ঘিরে নানা ধরনের গুজব সম্পর্কে হাবিবুর রহমান বলেন, "গুজব শুধু এ বিষয়ে না, দীর্ঘ দিন ধরে একটি স্বার্থান্বেষী মহল এ দেশের মানুষকে বিভ্রান্ত করার জন্য বিভিন্ন মাধ্যমে; সামাজিক যোগাযোগমাধ্যম, ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়ানোর অপচেষ্টা করে আসছে। আমি মনে করি, বাংলাদেশের মানুষ, ঢাকা শহরের মানুষ সবাই সচেতন। এসব গুজবে আদৌ কান দেবে না এবং সেগুলো প্রতিহত করার জন্য সচেষ্ট থাকবে।"

ডিএমপি কমিশনার বলেন, "পুলিশসহ অন্যান্য যে গোয়েন্দা সংস্থা রয়েছে সবাই গুজবের বিষয়ে কাজ করছে। এগুলোর যে কোনো তথ্য পেলে সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে। ২০১৩-১৪ সালে এ ধরনের অপচেষ্টা করা হয়েছিল। এটি কেবল ঢাকা নয়, দেশ জুড়েই করা হয়েছিল। "সেটা কিন্তু বাংলাদেশের জনগণ এবং পুলিশ শক্ত হাতে প্রতিহত করেছে এবং তারা পরাজিত হয়েছে। এ ধরনের যেকোন অপচেষ্টার বিরুদ্ধে জনগণ এবং পুলিশ একসাথে প্রতিহত করতে সক্ষম হবে," বলেন হাবিবুর রহমান।
image

Leave Your Comments