জীবিকা নিশ্চিত না করে অটোরিকশা তুলে দেওয়া যৌক্তিক হয়নি: প্রধানমন্ত্রী

Date: 2024-05-21
news-banner
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জীবিকা নিশ্চিত না করে অটোরিকশা তুলে দেওয়া যৌক্তিক হয়নি। নির্দিষ্ট এলাকায় চলবে অটোরিকশা। কোনোভাবেই মহাসড়কে নয়। তিনি সোমবার (২০ মে) সকালে মন্ত্রিসভার বৈঠকে এই কথা বলেন। এসময় সংকট না থাকলেও কিছু পণ্যের দাম বেড়ে যাওয়ায় কঠোরভাবে বাজার নিয়ন্ত্রণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

মন্ত্রিসভার বৈঠকে, প্রধান নির্বাচন কমিশনার এবং অন্যান্য নির্বাচন কমিশনার (পারিতোষিক ও বিশেষাধিকার) আইনের খসড়া চূড়ান্ত অনুমোদন পেয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, প্রধান নির্বাচন কমিশনার এক লাখ পাঁচ হাজার টাকা এবং অন্যান্য নির্বাচন কমিশনাররা ৯৫ হাজার টাকা মাসিক বেতন পাবেন। সাথে ৫০ শতাংশ বিশেষ ভাতা এবং চিকিৎসাসহ অন্যান্য ভাতাও পাবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক শান্তি পদক নীতিমালার খসড়াও অনুমোদন পেয়েছে বৈঠকে। সিদ্ধান্ত মোতাবেক বিশ্বশান্তি প্রতিষ্ঠা, যুদ্ধ ও ক্ষুধা নিরসন এবং মানবাধিকারে অবদানের জন্য পৃথিবীর যে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে এই পদক দেওয়া হবে। ২০২৫ সাল থেকে দুই বছর পরপর দেওয়া হবে এই পদক। পুরস্কার হিসেবে থাকবে এক লাখ মার্কিন ডলার ও ৫০ গ্রামের একটি স্বর্ণ পদক।
image

Leave Your Comments