লজ্জার সিরিজ পরাজয় টিম বাংলাদেশের

Date: 2024-05-24
news-banner
হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে ৩ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট সিরিজের প্রথম খেলায় লজ্জাজনক হারের পর, বৃহস্পতিবার জয় দিয়ে ঘুড়ে দাঁড়াবার আশা নিয়েই স্বাগতিক আমেরিকার মুখোমুখি হয় বাংলাদেশ। কিন্তু এই খেলায়ও লজ্জা পিছু ছাড়েনি বাংলাদেশ ক্রিকেট দলের।

মাত্র ১৪৫ রানের লক্ষ্য অর্জনে ব্যর্থ হয় বাংলাদেশের ব্যাটসম্যানরা। ফলে, আইসিসির সহযোগি সদস্য দেশ আমেরিকার কাছে টানা দু ম্যাচ হেরে লজ্জাজনক সিরিজ হারের তিক্ত স্বাদ পেলো সফরকারীরা। এখনও সিরিজের আরেকটি খেলা বাকি রয়েছে। 

এর আগে, টস জিতে আমেরিকাকে আগে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাট করতে নেমে দলকে দারুন সূচনা এনে দেন দুই আমেরিকান ওপেনার ব্যাট্সম্যান স্টিভেন টেইলর ও অধিনায়ক মোনাঙ্ক পাটেল। দলের ৪৪ রানে রিশাদ হোসেনের বলে ব্যাক্তিগত ৩১ রান করে স্টিভেন টেইলর আউট হলে, প্রথম সাফল্য পায় বাংলাদেশ। তবে, আরেক ওপেনার মোনাঙ্ক পাটেলের ৩৮ বলে সর্বোচ্চ ৪২ রানের ইনিংসে ভর করে ১৪৪ রান করে আমেরিকা। এছাড়া দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রানের ইনিংস খেলেছেন অ্যারন জোন্স। বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন শরিফুল, মোস্তাফিজ ও রিশাদ হোসেন। 

জয় পেতে আমেরিকার দেয়া ১৪৫ রানের স্বল্প রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাট হাতে দুই বাংলাদেশি ওপেনার ভালো সূচনা করতে পারেনি। রানের খাতা খোলার আগেই বিদায় নেন ওপেনার সৌম্য সরকার। অন্যদিকে, দলের নিয়মিত ওপেনার লিটন দাসের বদলে সিরিজে প্রথম খেলতে নামা তানজিদ ভালো কিছু করার আভাস দিলেও হতাশ করেন তিনি। ১৫ বলে ১৯ রান করে জাসদিপ সিংয়ের বলে আউট হন। বাংলাদেশের ইনিংসের শেষ ২৪ বলে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ২৬ রান, হাতে ছিল ৫ উইকেট। 

সাকিব আল হাসান, জাকের আলির মত ব্যাটাররা তখনও উইকেটে ছিলেন। সেখান থেকে ১৩ রান তুলতেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন হয় ১২ রান, আর হাতে মাত্র এক উইকেট। আলি খানের করা ওভারের প্রথম ২ বলে ৫ রান নিলেও তৃতীয় বলেই আউট হন রিশাদ হোসেন। আর ৬ রানের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে যুক্তরাষ্ট্র।  
image

Leave Your Comments