ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ১০ জনের মৃত্যু: ত্রাণ প্রতিমন্ত্রী

Date: 2024-05-27
news-banner
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মুহিববুর রহমান জানিয়েছেন ঘূর্ণিঝড় রিমালের আঘাতে সারাদেশে সব মিলিয়ে দশ জন মানুষ প্রাণ হারিয়েছে। আজ সোমবার (২৭শে মে) রাজধানীর সচিবালয়ে ঘূর্ণিঝড় রিমাল-পরবর্তী পরিস্থিতি নিয়ে ডাকা সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। 

প্রতিমন্ত্রী দাবি করেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকার সক্ষম হয়েছে এবং সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নেওয়ার কারণে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। 

মুহিব্বুর রহমান জানান, ঘূর্ণিঝড়ের দাপটে উপকূলের ১৯টি জেলার ১০৭টি উপজেলায় মোট ৩৫ হাজার চারশ ৮৩ টি বাড়িঘর সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।  এ ছাড়া আংশিকভাবে বিধ্বস্ত হয়েছে ১ লাখ ১৪ হাজার নয়শ ৯২ টি ঘরবাড়ি।  

এ সময় প্রতিমন্ত্রী জানান, ক্ষতিগ্রস্থদের জন্য ৬ কোটি ৮৫ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।  এর মধ্যে নগদ প্রদান করা হবে ৩ কোটি ৮৫ লাখ টাকা। সেই সঙ্গে ত্রাণ হিসেবে বিতরণ করা হবে ৫ হাজার ৫ শ' টন চাল এবং ৫ হাজার প্যাকেটজাত শুকনা খাবার। এ ছাড়া শিশুখাদ্য কেনার জন্য ১ কোটি ৫০ লাখ টাকা এবং গোখাদ্য কেনার জন্য আরও ১ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। 

এক প্রশ্নের জবাবে দুর্যোগ প্রতিমন্ত্রী বলেন, ক্ষতিগ্রস্তদের জন্য বরাদ্দ টাকা নিয়ে অনিয়মের কোন সুযোগ নাই। এ সময় তিনি জানান, শিগগিরই আক্রান্ত এলাকাগুলো পরিদর্শনে যেতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
image

Leave Your Comments