হাইভোল্টেজ ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠালো ভারত

Date: 2023-10-22
news-banner
বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে স্বাগতিক ভারত ও নিউজিল্যান্ড। এরই মধ্যে মাঠে গড়িয়েছে বিশ্বকাপের ২০টি ম্যাচ। যেখানে শুধু ভারত ও নিউজিল্যান্ড ছাড়া সব দলকেই হারতে হয়েছে। কিন্তু, আজকের ম্যাচের পর ভারত-নিউজিল্যান্ডের মধ্যে যেকোনো একটি দল এই অপরাজিত তকমা হারাবে। কারণ আজ এই দুই দল একের অন্যের প্রতিপক্ষ। জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে মরিয়া উভয় দল।

আজ রোববার (২২ অক্টোবর) ধর্মশালায় হাইভোল্টেজ ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। কেন উইলিয়ামসন না থাকায় নিউজিল্যান্ডের অধিনায়কের দায়িত্ব পালন করছেন টম লাথাম।

দিবা-রাত্রির ম্যাচের ক্ষেত্রে এখানে পেসারদের আধিপত্য বেশি। পেসাররা যেমন গতি পায় তেমনি বাউন্সার। ফলে বুমরাহ, ট্রেন্ট বোল্টরা বল করার সময় বেশ উচ্ছ্বসিত থাকবেন এটাই স্বাভাবিক।

অতীত রেকর্ড আজকের ম্যাচে মাঠে নামার আগে ভারতকে উজ্জীবিত করবে। এ পর্যন্ত দুই দল ১১৬ ম্যাচে মুখোমুখি হয়েছে। ভারতের জয় ৫৮ ম্যাচে, নিউজিল্যান্ডের জয়ের সংখ্যা ৫০। সর্বশেষ পাঁচ লড়াইয়ের চিত্র নিউজিল্যান্ডের জন্য বেশ নাজুক। পাঁচ ম্যাচের তিনটিতে জয় ভারতের। অন্য দুই ম্যাচে রেজাল্ট হয়নি। তবে গত বিশ্বকাপের সেমি ফাইনালে এই নিউজিল্যান্ডের কাছেই হেরে বাদ পড়েছিল ভারত। তাই কোহলি-রোহিতদের সামনে ম্যাচটা প্রতিশোধের।

image

Leave Your Comments