পাপুয়া নিউগিনিকে হারালো ওয়েস্ট ইন্ডিজ

Date: 2024-06-03
news-banner
গায়ানায় টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের প্রথম খেলায় জয় দিয়ে আসরে শুভ সুচনা করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। প্রভিডেন্স স্টেডিয়ামে স্বাগতিকরা ৫ উইকেটে হারিয়েছে পাপুয়া নিউগিনিকে।  

টস হেরে পাপুয়া নিউগিনিকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেন ওয়েষ্ট ইন্ডিজের অধিনায়ক রভমান পাওয়েল। আগে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় পাপুয়া নিউগিনি। দলের ১ রানে ওপেনার টনি উরার উইকেট রোমারিও শেফার্ড তুলে নিলে প্রথম সাফল্য পায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর ৫০ রানের ভেতর টপ ওর্ডারের আরো ৩ ব্যাটসম্যান আউট হলে দলের হাল ধরেন সেসে বাও। শেষ পর্যন্ত সেসে বাওয়ের সর্বোচ্চ ৫০ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৬ রান তুলতে সক্ষম হয় পাপুয়া নিউগিনি। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করে অপরাজিত ছিলেন উইকেট রক্ষক ব্যাটসম্যান কিপ্লিন ডরিগা। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল ও আলজারি শেফার্ড। ১টি করে উইকেট নিয়েছেন আকিল হোসেইন, রোমারিও শেফার্ড, ও মোতি। 

জয় পেতে ১৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডজের শুরুটাও ভালো হয়নি। দলের ১ রানেই আলেই নাওয়ের বলে আউট হয়ে সাজঘরে ফেরে ওপেনার জনসন চার্ল্স। ৬৩ রানের ভেতর টপ ওর্ডারের আরো দুই ব্যাটসম্যান বিদায় নিলে দলের রানের চাঁকা সচল রাখেন রস্টোন চেইস। শেষ পর্যন্ত রস্টোন চেইেসের ম্যাচ সেরা সর্বোচ্চ ৪২ রানের অরাজিত ইনিংসে ভর করে ৫ উইকেট ১৩৭ রান করে ১ ওভার হাতে রেখে পাপুয়া নিউগিনির বিপক্ষে ৫ উইকেটের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস খেলেছেন ব্র্যান্ডন কিং।
image

Leave Your Comments