চতুর্থ ধাপের ভোট শেষ, চলছে গণনা

Date: 2024-06-05
news-banner
চতুর্থ ধাপে দেশের ৬০ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। আজ বুধবার বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়, যা শুরু হয়েছিল সকাল ৮টায়। ভোটগ্রহণ শেষে চলছে গণনা, ফলের অপেক্ষায় আছেন প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা।

এদিকে, এ নির্বাচনে প্রথম চার ঘণ্টায় ভোট পড়েছে ১৭ দশমিক ৩১ শতাংশ। আজ দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সংবাদিকদের এই তথ্য জানান কমিশন (ইসি) সচিব শফিউল আজিম।

তিনি বলেন, ২৬ জেলার ৬০ উপজেলায় নির্বাচনের ভোটগ্রহণ হচ্ছে। সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১৭ দশমিক ৩১ শতাংশ ভোট পড়েছে।

৬০ উপজেলার মধ্যে ছয়টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে এবং ৫৪টি উপজেলায় ব্যালট পেপারে ভোটগ্রহণ হয়। ৬০টি উপজেলায় ১ জন চেয়ারম্যান, ৩ জন ভাইস চেয়ারম্যান ও ১ জন মহিলা ভাইস চেয়ারম্যান এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৫১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৬৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২০৫ জনসহ মোট ৭২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, গত ৮ মে উপজেলা পরিষদের নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আগামী ৯ জুন পঞ্চম ধাপে ২০ উপজেলা নির্বাচনের মধ্য দিয়ে এবারের নির্বাচনের ভোটগ্রহণ শেষ হবে।
image

Leave Your Comments