বৃষ্টিতে পরিত্যক্ত ইংল্যান্ড-স্কটল্যান্ড ম্যাচ

Date: 2024-06-05
news-banner
চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মঙ্গলবার (৪ জুন) ছিলো ইংল্যান্ড-স্কটল্যান্ড ম্যাচ। কিন্তু এবারের বিশ্বকাপে বৃষ্টিতে পরিত্যক্ত হওয়া প্রথম ম্যাচ ছিলো এটি। 

বার্বাডোজের কেনসিংটন ওভালে টস জিতে আগে ব্যাট করে স্কটল্যান্ড। কয়েক দফা বৃষ্টির হানায় ১০ ওভার খেলার সুযোগ হয় তাদের। মাইকেল জোনস (৩০ বলে ৪৫ রান) ও জর্জ মানসির (৩১ বলে ৪১ রান) অবিচ্ছিন্ন জুটিতে দলটি স্কোরবোর্ডে জমা করে বিনা উইকেটে ৯০ রান। এরপর ডিএলএস পদ্ধতিতে ইংলিশদের সামনে দাঁড়ায় ১০৯ রানের লক্ষ্য। এটা তাড়া করে সফল হওয়া পরিস্থিতির বিবেচনায় চ্যালেঞ্জিং ছিল তাদের জন্য। কিন্তু স্কটিশদের ইনিংসের শেষদিকে ফের নামা বেরসিক বৃষ্টির কারণে খেলা আর শুরুই হতে পারেনি।

পয়েন্ট ভাগাভাগি হওয়ার পর ইংল্যান্ডের অধিনায়ক বাটলার বলেছেন, স্কটল্যান্ডের বিপক্ষে কঠিন চ্যালেঞ্জ প্রত্যাশা করলেও জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন তারা, ‘আত্মবিশ্বাস সঙ্গে করে এই ম্যাচে নেমেছিলাম আমরা। অবশ্যই কঠিন চ্যালেঞ্জ আশা করেছিলাম। কোনো খেলাই সহজ নয়। কিন্তু আমরা আত্মবিশ্বাসী ছিলাম। আর সবার জন্যই এটা (ম্যাচ পরিত্যক্ত হওয়া) হতাশাজনক, দুই দল ও দর্শকদের জন্য।’

ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় ইংল্যান্ড ও স্কটল্যান্ডের নামের পাশে যুক্ত হয়েছে একটি করে পয়েন্ট। ২ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আপাতত অবস্থান করছে নামিবিয়া। 
image

Leave Your Comments