দুদকে হাজির হতে ১৫ দিন সময় চাইলেন বেনজীর আহমেদ

Date: 2024-06-06
news-banner
অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) জিজ্ঞাসাবাদে হাজির হওয়ার জন্য সময় চেয়ে আবেদন করেছেন সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

বুধবার ঢাকার সেগুনবাগিচায় দুদকের কার্যালয়ে বেনজীরের পক্ষে তাঁর আইনজীবী ১৫ দিনের সময় চেয়েছেন। দুদকের উপপরিচালক বরাবর সময় চেয়ে আবেদন করা হয়। এ বিষয়ে দুদকের কমিশনার জহুরুল হক সাংবাদিকদের বলেন, “আমি শুনেছি, দুদকের অনুসন্ধান দলের কাছে বেনজীর ১৫ দিনের সময় চেয়েছেন। আইন অনুযায়ী তাঁকে সময় দেওয়া হবে।”

গত ২৮ মে এক নোটিশে জিজ্ঞাসাবাদের জন্য বেনজীর আহমেদকে ৬ জুন বৃহস্পতিবার সকাল ১০টায় সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তলব করেছে দুদক। বেনজীরের স্ত্রী জিশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর এবং ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরকেও ৯ জুন দুদক কার‌্যালয়ে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়। 

দুদক জানিয়েছে, বেনজীর আহমেদ ও তাঁর স্ত্রী-সন্তানদের নামে গোপালগঞ্জ, মাদারীপুর, ঢাকাসহ কয়েকটি জেলায় ৬২১ বিঘা জমি, ঢাকার গুলশানে ৪টি ফ্ল্যাট, ৩৩টি ব্যাংক হিসাব, ১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ৩টি বিও হিসাব (শেয়ার ব্যবসা করার বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) এবং ৩০ লাখ টাকার সঞ্চয়পত্রের সন্ধান পেয়েছে। সম্প্রতি দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এসব সম্পদ জব্দ করার আদেশ দিয়েছে আদালত।

তবে গণমাধ্যমের প্রতিবেদন বলছে, আদালতের আদেশ আসার আগেই বেনজীর ব্যাংক থেকে বেশিরভাগ অর্থ তুলে নিয়েছেন। এরপর পরিবার নিয়ে দেশও ছেড়েছেন সাবেক এই আইজিপি। 

সোমবার পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বেনজীরের দেশ ত্যাগে যেহেতু কোনো নিষেধাজ্ঞা দেয়া হয়নি তাই তিনি যেকোনো দেশেই যেতেই পারেন। 
বেনার প্রতিবেদন/জেসমনি পাপড়ি।
image

Leave Your Comments