লড়াই করে অস্ট্রেলিয়ার কাছে হারল বাংলাদেশ

Date: 2024-06-07
news-banner
বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ লড়াই করে বাংলাদেশ হেরেছে ২-০ গোলে। প্রথম লেগে বাংলাদেশের ওপর ছড়ি ঘুরিয়ে ৭-০ গোলে জিতেছিলো অস্ট্রেলিয়া। তবে এবার ঘরের মাঠে সকারুদের এত গোল করতে দেয়নি মিতুলরা। দুটি গোল হজম করলও শক্তিশালী এই দলটির বিপক্ষে বাংলাদেশ উপহার দিয়েছে ভিন্ন ধরনের ফুটবল।

কিংস অ্যারেনাতে বাংলাদেশকে বেশ চাপে রাখে অস্ট্রেলিয়া। বাংলাদেশ অল্প সুযোগ পেলেও সেগুলো কাজে লাগাতে পারেনি। ৭৪ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের লক্ষ্য বরাবর অস্ট্রেলিয়া করে ৪ শট। অন্যদিকে বাংলাদেশ বল দখলে রেখেছে ২৬ শতাংশ।

ম্যাচের দ্বিতীয় মিনিটে প্রথম আক্রমণেই ঘটতে পারত বিপদ। ফ্রি কিকে বক্সে বল পেয়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার জ্যাকসন ইরভিন। সতীর্থের উদ্দেশে তার বাড়ানো পাস চলে যায় বাইরে। দশম মিনিটে পাল্টা আক্রমণের চেষ্টা করে বাংলাদেশ। তবে রাকিব হোসেনকে পেছন থেকে ট্যাকল করে আক্রমণ ভেস্তে দেন অস্ট্রেলিয়ার ডিফেন্ডার কাইল রোলেস। 

নেস্ট্রয় ইরানকুন্ডার ব্যাক পাস জোরালে শট নিয়েছিলেন আজদিন রুস্টিক; বল আটকাতে পা চালিয়েছিলেন মেহেদী হাসান, বল দিক পালে মিতুল মারমাকে বোকা বানিয়ে জড়ায় জালে। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সকারুরা। 

ম্যাচের শুরুতে বেঞ্চে বসে থাকা জামাল ভূঁইয়া ৫৫ মিনিটে মাঠে নামেন।  তিনি নামার কয়েক মিনিট পর দুই একটি আক্রমণে গিয়েছিল। তবে সেগুলো পূর্ণতা পায়নি। ৬২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে অস্ট্রেলিয়া। বক্সের মধ্যে হেড করে কুসুনি গোল করেন। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-০ ব্যবধানে শেষ হয় খেলা।
image

Leave Your Comments