বাংলাদেশে ঢুকে গুলি চালাল বিএসএফ

Date: 2024-06-08
news-banner
লালমনিরহাটের হাতিবান্ধা সিঙ্গিমারি সীমান্ত এলাকায় বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে আলতাফ হোসেন (৫৩) নামের এক ব্যক্তিকে গুলি করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শুক্রবার (৭ জুন) বিকেলে এই ঘটনা ঘটেগুলিবিদ্ধ আলতাফকে উদ্ধার করে আহত অবস্থায় রংপুরে একটি হাসপাতালে পাঠানো হয়েছে। আলতাফ ওই এলাকার বাচ্চা শেখের ছেলে। এ নিয়ে এলাকাজুড়ে উত্তেজনা ও চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

জানা যায়, শুক্রবার বিকেলে হঠাৎ করে সিঙ্গিমারি এলাকায় বিএসএফের চারজন সদস্য বাংলাদেশে প্রবেশ করে। এসময় বাংলাদেশের সীমান্তে কাজ করা কৃষকদের ও তাদের গরু-ছাগল তাড়িয়ে দেয় বিএসএফ। ভুট্টাখেতে কাজ করা অবস্থায় আলতাফ হোসেন তাদেরকে ভারতে চলে যেতে বললে সরাসরি বিএসএফ তার বুকে গুলি ছুড়ে এবং তাৎক্ষণিক তারা ভারতে পালিয়ে যায়। পরে আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে রংপুরে নিয়ে যায়। বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে বিএসএফের এমন কর্মকাণ্ডে ওই এলাকায় সাধারণ মানুষদের মাঝে আতঙ্ক ও উত্তেজনা বিরাজ করছে

খবর পেয়ে ওই এলাকায় গিয়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছে বিজিবি। তবে বিজিবির পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি। বিজিবির সিইওকে কয়েকবার মুঠোফোনে কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি। 

বিষয়টি নিশ্চিত করেছেন হাতিবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম। তিনি বলেন, সীমান্তে গুলি ছোড়ার ঘটনা শুনেছি, একজন এতে আহত হয়েছে। আমাদের লোকজন ঘটনা স্থলে যাচ্ছে, তারপর বিস্তারিত জানা যাবে।
image

Leave Your Comments