স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ‘রাস্তা বন্ধ’ নিয়ে আলোচনা হয়নি: যুক্তরাষ্ট্র দূতাবাস

Date: 2023-10-23
news-banner
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠকে ২৮ অক্টোবর বাংলাদেশের রাস্তাঘাট বন্ধ করা নিয়ে কোনো আলোচনা হয়নি বলে মার্কিন দূতাবাস জানিয়েছে। রোববার (২২ অক্টোবর) রাতে পাঠানো এক বার্তায় এ কথা বলেছে মার্কিন দূতাবাস।
এদিন বিকেলে ঢাকায় সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক করেন পিটার হাস। পরে মন্ত্রী সাংবাদিকদের জানান, পিটার হাস জানতে চেয়েছেন, ২৮ অক্টোবর বিএনপির কর্মসূচির কারণে রাস্তাঘাট বন্ধ করে দেওয়া হবে কি না।
পরে রোববার রাতে মার্কিন দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার এক বিবৃতিতে বলেন,, “স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যুক্তরাষ্ট্র দূতাবাসের বৈঠকে ২৮ অক্টোবর ঢাকার রাস্তা বন্ধের বিষয়ে আলোচনা হয়নি। “শান্তিপূর্ণ সমাবেশ ও রাজনৈতিক কার্যক্রমে হস্তক্ষেপবিহীন অংশগ্রহণের গুরুত্বের কথা তুলে ধরেছেন রাষ্ট্রদূত হাস," বলেন ব্রায়ান শিলার।
সরকার পতনের এক দফা দাবিতে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। এই কর্মসূচি সফল করতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে দলটি। অন্যদিকে একইদিন বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে সমাবেশের ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।
image

Leave Your Comments