বান্দরবানে বিশেষ সেনা অভিযান, কেএনএফ সদস্য নিহত

Date: 2024-06-12
news-banner
বান্দরবানের রুমায় সেনাবাহিনীর বিশেষ অভিযানে এক কেএনএফ সদস্য নিহত হয়েছেন। বুধবার (১২ জুন) সকালে উপজেলার জুরভারাং এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।বিষয়টি নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অ্যাডমিন) হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমি।

নিহত কেএনএফ সদস্যের নাম ভান লাল থিয়াং বম (৩০)। তিনি রুমা পাইন্দু ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের জুরভারাং পাড়ার বাসিন্দা লাল মিন সন বমের ছেলে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমি বলেন, জুরভারাং এলাকায় সেনাবাহিনীর সদস্যরা বিশেষ অভিযান চালায়। সেখানে একজন কেএনএফ সদস্য নিহত হয়েছেন। সকালে উপজেলার জুরভারাং এলাকা থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়। তার মরদেহ বান্দরবান সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ২ এপ্রিল রুমা উপজেলার সোনালী ব্যাংকে ডাকাতি করে অর্থ লুট করে কেএনএফ সন্ত্রাসীরা। পুলিশের ১০টি এবং আনসার সদস্যের চারটি অস্ত্রও লুট করে নিয়ে যায় তারা। অপহরণ করা হয় ব্যাংকটির ম্যানেজার নেজাম উদ্দিনকে। দুদিন পর রুমার একটা পাহাড়ি এলাকা থেকে ছাড়া পান তিনি। রুমার ঘটনার একদিন পর ৩ এপ্রিল থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকেও দিন-দুপুরে অর্থ লুটের ঘটনা ঘটে।

দুটি ঘটনায় পাহাড়ে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ জড়িত বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরপর থেকে লুট হওয়া অস্ত্র-অর্থ উদ্ধার, সন্ত্রাসীদের বিরুদ্ধে রুমা ও থানচিতে অভিযান চালাচ্ছে যৌথ বাহিনী। যৌথ বাহিনীর এই অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।
image

Leave Your Comments