সারাদেশে পবিত্র ঈদুল আযহা পালিত

Date: 2024-06-17
news-banner
ত্যাগের মহিমা নিয়ে সারাদেশে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা । এই ঈদের প্রধান অনুষঙ্গ হচ্ছে নামাজের পর আল্লাহ সন্তুষ্টির উদ্দেশ্যে পশু কোরবানী করা। বিধী অনুযায়ী সকালে দুই রাকাত ঈদের নামাজ আদায় শেষে সামর্থ্যবানরা আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশে পশু কোরবানি করেন।  

ঈদুল আজহা উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীসহ বিশ্বমুসলিমদের আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ জানিয়েছেন।

আজ রাজধানীর জাতীয় ঈদগাহ, বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ ১৮৪টি ঈদগাহ ও প্রায় দেড় হাজার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এ তথ্য জানিয়েছে। এছাড়া সারাদেশের মসজিদ ও ঈদগাহে অনুষ্ঠিত হচ্ছে ঈদের জামাত। ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে জাতীয় ঈদগাহ মাঠে। আর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমেও ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে।  

এছাড়া কিশোরগঞ্জের প্রায় দুইশ বছরের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহ মাঠে এবার ১৯৭তম ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে।

ঈদুল আজহা উপলক্ষ্যে বঙ্গভবনের ক্রিডেনশিয়াল হলে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার স্ত্রী ড. রেবেকা সুলতানা। রাষ্ট্রপতির পরিবারের সদস্য এবং বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরা সেখানে উপস্থিত ছিলেন।

এদিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ঈদুল আজহা উপলক্ষ্যে দলীয় নেতাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন।
image

Leave Your Comments