নারী আইপিএলের নিলামে দল পায়নি বাংলাদেশের কেউ

Date: 2023-02-14
news-banner
সোমবার (১৩ ফেব্রুয়ারি) মুম্বাইয়ে অনুষ্ঠিত হয়েছে নারী আইপিএলের নিলাম। বাংলাদেশের ৯ জন ক্রিকেটার ড্রাফটে থাকলে নিলামে দল পায়নি তাদের কেউই।

এবারের নারী আইপিএলের নিলামের ড্রাফটে ছিলেন বাংলাদেশের ৯ ক্রিকেটারও। নিলামের দ্বিতীয় সর্বোচ্চ ৪০ লাখ রুপিতে ড্রাফটে জায়গা পেয়েছিলেন পেসার জাহানারা আলম আর অলরাউন্ডার সালমা খাতুন।

জাতীয় দলের বাকি ৬ ক্রিকেটার- নিগার সুলতানা জ্যোতি, রুমানা আহমেদ, নাহিদা আক্তার, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, রিতু মনি সুযোগ পেয়েছিলেন ৩০ লাখ রুপি ভিত্তিমূল্যে। এছাড়া, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আলো ছড়ানো ব্যাটার স্বর্ণা আক্তার ছিলেন ২০ লাখ রুপি ভিত্তিমূল্যের ড্রাফটে।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে নারী আইপিএলের এই নিলাম নিয়ে জানতে চাইলে টাইগ্রেস অধিনায়ক জ্যোতি বলেন, ‘আমরা খুব রোমাঞ্চিত। আমরা বিমানবন্দরে থাকার সময় ফোনে সরাসরি দেখেছি নিলাম। যদিও বাংলাদেশের কোনো খেলোয়াড় বিক্রি হয়নি। তবু আমি মনে করি, এটা মেয়েদের ক্রিকেটের জন্য খুব বড় একটি সুযোগ। আর আমাদের দেশে তরুণ খেলোয়াড়েরা এটি থেকে অনুপ্রেরিত হয়ে নিজেদের উদ্দীপ্ত করবে।’

নিলামে সবচেয়ে বেশি ৩ কোটি ৪০ লাখ রুপিতে স্মৃতি মান্দানাকে দলে ভিড়িয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দ্বিতীয় সর্বোচ্চ তিন কোটি ২০ লাখ রুপিতে ইংলিশ ক্রিকেটার ন্যাট স্কিভারকে মুম্বাই ইন্ডিয়ান্স ও অস্ট্রেলিয়ার অ্যাশলেই গার্ডনারকে দলে ভিড়িয়েছে গুজরাট জায়ান্টস। এছাড়া, ২ কোটি ২০ লাখ রূপিতে জেমিমাহ রদ্রিগেজকে দলে টেনেছে দিল্লি ক্যাপিটালস।


image

Leave Your Comments