হাসপাতালের সিসিইউতে থেকে আবার কেবিনে খালেদা জিয়া

Date: 2023-10-24
news-banner
শারীরিক কিছু জটিলতা বেড়ে যাওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারো ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়। প্রায় আট ঘণ্টা সেখানে রাখার পর আবার তাঁকে কেবিনে নেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানান। 

জাহিদ হোসেন বলেন, "শ্বাসকষ্টসহ শারীরিক কিছু জটিলতা বেড়ে যাওয়ায় মেডিকেল বোর্ডের পরামর্শে খালেদা জিয়াকে কেবিন থেকে আজ (মঙ্গলবার) ভোর রাত সাড়ে তিনটার দিকে সিসিইউতে নেওয়া হয়েছিল।" পরে তাঁর শ্বাসকষ্টের সমস্যা কিছুটা কমলে প্রায় আট ঘণ্টা পর আজ বেলা সাড়ে ১১টার দিকে তাঁকে আবার কেবিনে নেওয়া হয়েছে," বলেন তিনি। 

এর আগে এদিন সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, “দেশনেত্রী বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। বার বার আমরা বলছি, আপনারা শুনছেন, চিকিৎসকরা বলেছেন। গতরাতে আবার উনাকে সিসিইউতে নিতে হয়েছে এবং সেখানে তার চিকিৎসা করা হচ্ছে।"

চিকিৎসকদের বরাতে ফখরুল বলেন,  "ম্যাডাম বেশ উদ্বেগজনক পরিস্থিতিতে আছেন।” লিভার জটিলতা, কিডনি সমস্যা, হৃদরোগ, ডায়াবেটিস, আর্থ্রাইটিসসহ নানা রোগে ভুগতে থাকা সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গত ৯ আগস্ট থেকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন। 

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে মেডিকেল বোর্ড বলেছে, লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার লিভার প্রতিস্থাপনের জন্য বিদেশে জরুরি বিদেশে নেওয়া প্রয়োজন।
image

Leave Your Comments