উড়ন্ত বিমান থেকে ঝাঁপ: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন বাংলাদেশের আশিক

Date: 2024-07-02
news-banner
বাংলাদেশের পতাকা হাতে ৩৭ হাজার ২৯৬ ফুট উঁচু উড়ন্ত উড়োজাহাজ থেকে লাফ দিয়ে এবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন আশিক চৌধুরী।  গত ২৫ মে যুক্তরাষ্ট্রের মেমফিসে উড়োজাহাজ থেকে লাফ দিয়ে বিশ্ব রেকর্ড গড়ার প্রচেষ্টা চালান আশিক চৌধুরী। 

সোমবার (১ জুলাই) গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাদের ওয়েবসাইটে আশিকের তথ্য হালনাগাদ করেছে।

আশিক জানান, গেল ২৫ মে বাংলাদেশের পতাকা নিয়ে উড়ন্ত উড়োজাহাজ থেকে লাফ দেন তিনি। ভূপৃষ্ঠ ছাড়িয়ে ১০ থেকে ৬০ কিলোমিটারের মধ্যবর্তী জায়গাকে বলে স্ট্র্যাটোস্ফিয়ার। ৪ হাজার ৪৯৮ ফুট উচ্চতায় আসার পর ভূমিতে অবতরণের জন্য তাঁর পিঠে থাকা প্যারাসুটে খোলেন। ভারতের স্কাইডাইভার জিতিন বিজয়ানার রেকর্ড ছিল ১১ হাজার ২৫৬ মিটার বা ৩৬ হাজার ৯২৯ ফুট ১৩ ইঞ্চি। আশিক চৌধুরী সেটা ভেঙেছেন ১১ হাজার ৩৬৮ মিটার বা ৩৭ হাজার ২৯৬ ফুট ৫৮ ইঞ্চি পর্যন্ত পতাকা হাতে রেখে। 

আশিক জানান, রেকর্ডের আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়ে খুব ভালো লাগছে। এর পাশাপাশি ওয়ার্ল্ড এয়ার স্পোর্টস ফেডারেশনের দুটি বিশ্ব রেকর্ড ভেঙেছেন বলে জানান তিনি। 

আশিক চৌধুরী পেশায় ব্যাংকার। সিঙ্গাপুরে বহুজাতিক দ্য হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশনের (এইচএসবিসি) রিয়েল অ্যাসেট ফাইন্যান্স বিভাগের তিনি সহযোগী পরিচালক। কাজের ফাঁকে থাই স্কাই অ্যাডভেঞ্চার কোম্পানির অধীন স্কাইডাইভিংয়ের ওপর লম্বা প্রশিক্ষণ নেন। গত বছর অর্জন করেন স্কাইডাইভারের লাইসেন্স।
image

Leave Your Comments