৫-৬ এ থেকে টুর্নামেন্ট শেষ করতে চাই: সাকিব

Date: 2023-10-25
news-banner

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে যদিও আশা দেখিয়েছিলেন সেমি ফাইনাল খেলার। কিন্তু বাভুমাদের বিপক্ষে বড় ব্যবধানে লজ্জার হারের পর সেই হিসেব আর করছেন না বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এখন আশা করছেন ৫-৬ নম্বরে থেকে অন্তত বিশ্বকাপ শেষ করা।


বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৪৯ রানে হেরেছে বাংলাদেশ। লক্ষ্য তাড়ায় ব্যাটারদের আসা যাওয়ার মিছিলে টাইগারদের ঢাল হয়ে দাঁড়িয়ে বিশ্বকাপে নিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। তবে, বিশ্বকাপের পাঁচ ম্যাচের চারটি ম্যাচ হারলেও টুর্নামেন্টে এখনও আশা দেখছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, এখনও টুর্নামেন্টের অনেক পথ বাকী। যেকোনো কিছু ঘটতে পারে। সেমিফাইনাল খেলা সম্ভব না হলেও আমরা ৫ অথবা ৬ নম্বর পজিশনে থেকে টুর্নামেন্ট শেষ করতে চাই।

নিজেদের ব্যর্থতার বিষয় স্বিকার করে সাকিব আরও বলেন, ভারত, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে চ্যাম্পিয়নদের মতোই খেলছে। কিন্তু আমরা একটা দল হিসেবে খেলতে পারিনি। তবে আমরা একটা ভালো পজিশনে থেকে টুর্নামেন্ট শেষ করতে চাই। আমাদের টপ অর্ডার ব্যাটারদের আরও ভালো করা উচিৎ।

বোলিংয়ের বিষয়ে তিনি বলেন, এই ম্যাচে আমাদের শুরুর ২৫ ওভার ভালো হয়েছিল। কিন্তু ডি কক ও ক্লাসেনের অসাধারণ ব্যাটিংয়ে আমরা পিছিয়ে গিয়েছি। তবে এমন অবস্থা ম্যাচে ঘটতেই পারে, তাই বোলারদের আরও ভালো করা দরকার ছিল।

এছাড়াও মাহমুদুল্লাহ ও মুশফিকের ব্যাটিং পজিশনের বিষয়ে টাইগার অধিনায়ক বলেন, আমাদের টপ অর্ডারের ব্যাটাররা ব্যর্থ হচ্ছে বলেই তাদের ব্যাটিং পজিশনে ওপরে খেলানোর কথা উঠছে। কিন্তু তাদের বর্তমান ব্যাটিং অর্ডারে তারা ভালো খেলছে।

image

Leave Your Comments