শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় সাংবাদিকের স্ত্রী-ছেলে-মেয়ে নিহত

Date: 2023-10-26
news-banner
ইসরায়েলি বাহিনীর হামলায় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা অ্যারাবিকের গাজা ব্যুরো চিফ ওয়ায়েল আল-দাহদুহ’র স্ত্রী, ছেলে ও মেয়ে নিহত হয়েছে। গাজার দক্ষিণে নুসেইরাতের শরণার্থী শিবিরে তারা যে বাড়িতে থাকতেন সেখানে বিমান হামলায় ওই সাংবাদিকের পরিবারের তিন সদস্য নিহত হন।

বুধবার (২৫ অক্টোবর) রাতে চালানো হামলায় তার এক নাতনিসহ কিছু সদস্য আহত হয়েছে। ওই বাড়ির ধ্বংসস্তূপে এখনো উদ্ধার অভিযান চলছে। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পরিবারের নিহত সদস্যদের দেখতে দেইর আল-বালার আল আকসা মার্টার্স হাসপাতালের মর্গে যান ওয়ায়েল আল-দাহদুহ। সেখানে তিনি তার কিশোর ছেলে মাহমুদকে স্পর্শ করে মুর্চ্ছা যান। তিনি বলেন, সে তার বাবার মতোই সাংবাদিক হতে চেয়েছিল। এর পর তিনি কাফনের কাপড়ে মোড়ানো মেয়ে শামের মরদেহ আকড়ে ধরে আছেন।

মর্গ থেকে বের হয়ে আল-দাহদুহ বলেন, আমার পরিবারের সঙ্গে যা ঘটেছে তা স্পষ্টতই শিশু, নারী ও বেসামরিক নাগরিকদের ওপর সিরিজ হামলার অংশ। আমি ইয়ারমুক থেকে হামলার বিষয়ে একটি প্রতিবেদন করছিলাম। যেখানে বলা হয়েছিল, ইসরায়েলি অভিযান নুসেইরাতসহ অনেক এলাকাকে লক্ষ্যবস্তু করেছে। তিনি বলেন, আমাদের সন্দেহ ছিল যে ইসরায়েলিরা এই মানুষগুলোকে শাস্তি না দিয়ে যেতে দেবে না। এবং সেটিই ঘটল। অথচ ইসরায়েলি সেনারা যে এলাকাকে ‘নিরাপদ’ বলেছিল, সেখানেই তা ঘটেছে।
image

Leave Your Comments