চট্টগ্রামে প্রধানমন্ত্রীর আগমন ও বঙ্গবন্ধু টানেল উদ্বোধন উপলক্ষে ট্রাফিক নির্দেশনা

Date: 2023-10-26
news-banner
বঙ্গবন্ধু টানেল উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৮ অক্টোবর চট্টগ্রাম আগমন করবেন। এ উপলক্ষে বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। এ উপলক্ষে চট্টগ্রাম নগরীতে যানবাহন চলাচলে ৫টি নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) এক গণ বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা প্রদান করা হয়েছে। গণবিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু টানেল উদ্বোধন উপলক্ষে ভিভিআইপি/ডিআইপি চট্টগ্রাম বিমানবন্দর এবং টানেল ও সি-বিচ এলাকায় সড়ক পথে চলাচল করবেন। ভিভিআইপি/ডিআইপিদের নিরাপত্তা ও সড়ক পথে নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করার লক্ষ্যে ২৮ অক্টোবর ভোর ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যানবাহন ও সর্বসাধারণের চলাচলের ওপর নিম্নরূপ বিধিনিষেধ আরোপ করা হলো।

 

 

১। সিমেন্ট ক্রসিং-কাঠগড় হয়ে কোন যানবাহন সি-বিচ বা এয়ারপোর্ট গমন করতে পারবে না।

 

২। এয়ারপোর্টগামী সকল সম্মানিত জনসাধারণকে সিমেন্ট ক্রসিং থেকে বাম দিকে মোড় নিয়ে বোটক্লাব হয়ে যাতায়াত করার জন্য অনুরোধ করা হলো।

 

৩। বিমান বন্দর মোড় ক্রস করে বাটারফ্লাই পার্ক হয়ে টানেল ও সি-বিচ এলাকায় গমন করা যাবে না।

 

৪। ফৌজদারহাট আউটার লিংক রোডে যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। সর্বসাধারণের সুবিধার্থে বন্দরগামী যানবাহন আউটার লিংক রোড পরিহার করে ‘সিটি গেইট-একে খান-সাগরিকা রোড ক্রসিং-বড়পুল-নিমতলা’ হয়ে চলাচল করবে।

 

৫। ২৭ অক্টোবর সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কেউ সি-বিচ এলাকায় প্রবেশ করতে পারবে না।

image

Leave Your Comments