মহাখালীর আগুনে ভবন থেকে নামতে গিয়ে প্রাণ গেল হাসনা হেনার

Date: 2023-10-27
news-banner
রাজধানীর মহাখালীতে ১৪ তলা বিশিষ্ট খাজা টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় হাসনা হেনা (২৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তবে আগুনে নয়, আতঙ্কে দড়ি বেয়ে নামতে গিয়ে নিচে পড়ে গিয়ে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

নিহত হাসনা হেনা ওই ভবনে অরবিট নামে একটি ইন্টারনেট সার্ভিস কোম্পানির সেলস বিভাগে কাজ করতেন। তার বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জে।

বিষয়টি নিশ্চিত করেছেন বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান।

এর আগে বিকেল ৫টার দিকে মহাখালীর আমতলী মোড়ের কাছের ১৪ তলা বিশিষ্ট খাজা টাওয়ারে আগুন লাগে। আগুন নেভাতে ঘটনাস্থলে কাজ করছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। সেই সঙ্গে ফায়ার সার্ভিসকে সহায়তায় এরই মধ্যে যোগ দিয়েছে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনী ছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

বহুতল ভবনটিতে এখনো দুইজন আটকা রয়েছেন। তবে ইতোমধ্যেই দুইজনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তারা হলেন- কবির হোসেন (৩৫) ও শায়লা আক্তার (৩৮)। এ নিয়ে আগে পাঁচজনসহ ভবনটিতে আটকা মোট সাতজনকে জীবিত উদ্ধার করা হলো। রাত সাড়ে ৮টার দিকে তাদের উদ্ধারের কথা জানিয়েছে ফায়ার সার্ভিস।

সংস্থাটির মিডিয়া বিভাগ থেকে জানানো হয়েছে, অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত সাতজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে ভবনটিতে এখনো দুইজন আটকা রয়েছেন। তাদের উদ্ধারেরও জোর প্রচেষ্টা চলছে।

এর আগে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৪ তলা ভবনটিতে আটকে পড়েন বিপুল সংখ্যক মানুষ। ঘটনার পরপর অনেকেই ভবনটির ছাদে আশ্রয় নেন। পরে তারা সেখানে থাকা রশি ও খাজা টাওয়ারের সঙ্গে লেগে থাকা ইন্টারনেটের লাইনের তার বেয়ে পাশে থাকা একটি ভবনের ছাদে নামার চেষ্টা করেন। একই সময় এক নারী নামার চেষ্টা করলে পাশের ভবনটি থেকে তাকে বাঁচানোর জন্য কম্বল নিয়ে আসতে আসতেই তিনি পড়ে যান। এতে তিনি গুরুতর আহত হন।

পরবর্তীতে ভবনটিতে যারা ছিলেন সবাই নিরাপদে নেমে আসলেও চারজন ভবনটির পেছনে আটকা পড়েন। একপর্যায়ে সন্ধ্যার পর থেকে তাদের উদ্ধারে চেষ্টা চালায় ফায়ার সার্ভিস। পরে দুইজন উদ্ধার করা সম্ভব হয়।

তবে ভবন থেকে নামার সময় গুরুতর আহত হওয়া সেই নারীর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তার নাম হাসনা হেনা। তিনি খাজা টাওয়ারে থাকা অরবিট নামের একটি ইন্টারনেট সার্ভিস কোম্পানির সেলসে কাজ করতেন ও এখন টিভির এক সাংবাদিকের আত্মীয় বলে জানা গেছে। গ্রামের বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জে। বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
image

Leave Your Comments