বিএনপির মহাসমাবেশ: সংঘর্ষে এক পুলিশ সদস্য নিহত

Date: 2023-10-29
news-banner
ঢাকায় বিএনপির মহাসমাবেশ চলাকালে দলটির নেতা–কর্মীদের সঙ্গে সংঘর্ষে পুলিশের এক সদস্য নিহত হয়েছেন। শনিবার (২৮ অক্টোবর) বিকেল চারটার পর গুরুতর আহত অবস্থায় তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া গণমাধ্যমে জানান, ওই পুলিশ সদস্য দৈনিক বাংলা মোড় এলাকায় দায়িত্বরত অবস্থায় বিএনপির নেতা–কর্মীদের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছিলেন। কয়েকজন পুলিশ সদস্য এবং পথচারীরা তাঁকে হাসপাতালে নিয়ে আসেন। নিহত পুলিশ সদস্যের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে এবং মারধরে তাঁর ইউনিফর্ম ছিঁড়ে গেছে বলেও জানান তিনি।

এ বিষয়ে ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কে এন রায় নিয়তি বলেন, সংঘর্ষে নিহত পুলিশ সদস্যের নাম তাৎক্ষণিক জানা যায়নি। নিশ্চিত হওয়ার পরে তার পরিচয় জানানো হবে।

দ্বাদশ জাতীয় নির্বাচনের আগে সরকার পতনের এক দফা দাবিতে ঢাকার নয়াপল্টনে শনিবার সমাবেশ ডেকেছিল বিএনপি। সকাল থেকেই নেতাকর্মীরা জড়ো হতে থাকে। এক পর্যায়ে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ঘটনাস্থলে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করে। এরপর দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া চলে। কাকরাইলের সংঘর্ষ সেগুনবাগিচা ও বিজয়নগরসহ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। পুলিশ এসব এলাকায় কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। সংঘর্ষে পুলিশ সদস্য ছাড়াও বিএনপি নেতাকর্মী ও সাংবাদিক আহত হয়েছেন।

গণমাধ্যমে পাঠানো এক বার্তায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেল জানায়, বিএনপির সঙ্গে সংঘর্ষে আহত ২২ পুলিশ সদস্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে এবং বাকি ১৯ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। সংঘর্ষকালে বিএনপি-জামায়াতের কর্মীরা রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আগুন দিয়েছে বলেও দাবি করেছে ডিএমপি।
image

Leave Your Comments