পুলিশ হত্যা মামলায় গ্রেপ্তার ২

Date: 2023-10-29
news-banner

পুলিশ কনস্টেবল মোহাম্মদ আমিরুল ইসলাম পারভেজকে (৩২) হত্যার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। 

গ্রেপ্তারকৃতদের মধ্যে গাইবান্ধার পলাশবাড়ী পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শামীম রেজাকে গাইবান্ধা থেকে এবং মো: সুলতান নামে একজনকে ডেমরা থেকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন এডিসি কে এন নিয়তি রায়। 

এর আগে এ ঘটনায় পল্টন থানায় পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেন।

নিহত পুলিশ সদস্য আমিরুল ইসলামের জানাজা রাজারবাগ পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত হয়েছে। এর আগে সেখানে ঢাকা মেট্রোপলিটান পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, গ্রেপ্তার দুজন সরাসরি হত্যায় অংশ নেন। সিটি ক্যামেরার ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হয়েছে।

উল্লেখ্য, শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর নয়া পল্টনে মহাসমাবেশ করে বিএনপি। দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপির নেতাকর্মীরা। তারা পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও গাড়িতে অগ্নিসংযোগ করেন। হামলায় ৪১ পুলিশ সদস্য আহত হন। আহত কনস্টেবল পারভেজকে হাসপাতালে নেওয়ার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় রাজধানীর শাজাহানপুর থানায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৮০০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

image

Leave Your Comments