বিএনপির কর্মীরা সমাবেশে যাওয়ার আগেই নেতার পালিয়েছে: তথ্যমন্ত্রী

Date: 2023-10-30
news-banner
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নয়াপল্টনের সমাবেশে থেকে কর্মীরা যাওয়ার আগেই বিএনপির নেতারা পালিয়ে গেছে। এতে প্রমাণিত হয় তারা কতোটা ভীতু। নেতারা সামনে আসতেই ভয় পায়। তাই তারা অনলাইনে সংবাদ সম্মেলন করেছে। যারা হাসপাতালে হামলা চালায়, প্রধান বিচারপতির বাস ভবনে হামলা করে, আগুনে মানুষ পুড়িয়ে মারে সেই বিএনপির সঙ্গে কোনো আলোচনার প্রশ্নই ওঠেনা।

সোমবার ‘সংবাদপত্রে বঙ্গবন্ধু সপ্তম খণ্ড’ বইয়ের মোড়ক উন্মোচন ও সমসাময়িক বিষয়ে আলোচনায় তিনি এসব কথা বলেন। 

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি হরতাল সফল করতে আবার ঘৃণ্য আগুন সন্ত্রাসে ফিরে গেছে। তারা স্পষ্টত এই নৈরাজ্য সারা দেশে ছড়িয়ে দিতে তিন দিনের অবরোধ ডেকেছে। জনগণকে আহবান জানিয়েছি তারা যেন দুস্কৃতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়। 

তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি রাজনীতি করছে। তার প্রমাণ হলো- বিদেশি চিকিৎসকরা তার পরিস্থিতি স্থিতিশীল আছে বলে ফিরে গেছে।

তারেকের নেতৃত্বে বিএনপি চূড়ান্ত সন্ত্রাসী দলে রূপ নিয়েছে মন্তব্য করে তিনি বলেন, যারা সংবিধান মানে, তাদের সঙ্গে আলোচনা হতে পারে। কিন্তু যারা মানে না, তাদের সঙ্গে আলোচনার প্রশ্নই আসেনা। এদিকে যুক্তরাষ্ট্রসহ সাত দেশের কূটনৈতিক মিশন ২৮ অক্টোবর ঢাকায় রাজনৈতিক সমাবেশে সহিংসতার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে। তাদের এই বিবৃতিকে স্বাগত জানিয়েছে তথ্যমন্ত্রী বলেন, বিদেশি বন্ধুদের বিবৃতি সহিংসতাকারীদের বিরুদ্ধে। 

তিনি আরও বলেন, বিএনপি হাসপাতালে, অ্যাম্বুলেন্সে হামলা, পুলিশ হত্যা করেছে। এটা নিয়ে পশ্চিমারা কী বলে তা দেখার অপেক্ষায়।
image

Leave Your Comments