নির্বাচনকালীন সরকার গঠন হবে না: কৃষিমন্ত্রী

Date: 2023-10-30
news-banner

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি যেসব দাবি নিয়ে আন্দোলন করছে, এই জায়গায় যদি তারা অটল তাকে তাহলে তাদের সাথে আলোচনার কোনো সুযোগ নেই।

মন্ত্রী বলেন, বিএনপি দরজা বন্ধ করে আলোচনার কথা বলছে। প্রধানমন্ত্রীর পদত্যাগ সম্ভব না, নির্বাচন কমিশনের পদত্যাগও সম্ভব না, তাই বিএনপির এসব দাবির মধ্যে তাদের সাথে সংলাপের প্রশ্নই আসে না। আওয়ামী লীগ আলোচনায় বিশ্বাসী। তবে সেটা হবে সংবিধান মেনে।


মন্ত্রী  আরো বলেন, 'বর্তমান সরকার এমন নির্বাচন কমিশন গঠন করবে, যার ওপর সকলের আস্থা থাকবে। এ কমিশন সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করবে। নির্বাচনের সময় সেনাবাহিনী, আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী, প্রশাসনসহ সবকিছু নিয়ন্ত্রণ করবে নির্বাচন কমিশন। প্রধানমন্ত্রী, মন্ত্রীসহ কারো দায়িত্ব থাকবে না নির্বাচনের বিষয়ে। এ কমিশন স্বাধীন ও নিরপেক্ষভাবে দেশে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করবে। কাজেই কোনো দল যদি নির্বাচনে অংশগ্রহণ না করে, সে দায়দায়িত্ব তাদের।'

সোমবার (৩০ অক্টোবর) সচিবালয়ে সাম্প্রতিক রাজনৈতিক বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রী। এসময় তিনি বলেন, নির্বাচনকালীন সরকারে সর্বদলীয় সরকার গঠন করা হবে কিনা সেটা রাজনৈতিক কৌশলের কারণে এখনই বলছি না। তারা আগে সংবিধান মেনে আসুক। তারপর এসব নিয়ে কথা বলা হবে। বিএনপি নির্বাচনে আসবে বলে বিশ্বাস করি।

image

Leave Your Comments