সাগরে বাতাস-ঢেউ

Date: 2023-02-15
news-banner
সেন্টমার্টিন থেকে ফেরার পথে পর্যটকবাহী জাহাজ বাতাসের কারণে সাগরের উত্তাল ঢেউয়ে হেলেদুলে নৌপথ পাড়ি দেওয়ার একাধিক ভিডিও মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িযে পড়ে। একটি ভিডিওতে দেখা যায়- টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলকারী পর্যটকবাহী জাহাজ এসটি সুকান্ত বাবু সাগরের উত্তাল ঢেউয়ের মধ্যে টেকনাফের উদ্দেশে পাড়ি দিচ্ছে। অন্য একটি ভিডিওতে একই দৃশ্য দেখা যায় পারিজাত নামের একটি জাহাজের। পর্যটকরা জানান, সেন্টমার্টিন থেকে ফেরার পথে প্রায় সব জাহাজই কমবেশি সাগরে দুলেছিল।

সেন্টমার্টিন থেকে ফেরা কয়েকজন পর্যটক জানান, সকালে সেন্টমার্টিন রওনা দেওয়ার সময় বাতাস না থাকায় নাফ নদ ও বঙ্গোপসাগর শান্ত ছিল। কিন্তু বিকেলে জাহাজগুলো সেন্টমার্টিন ছেড়ে কিছুপথ আসতে বাতাস শুরু হয়। এতে টেকনাফ- সেন্টমার্টিন নৌপথের বঙ্গোপসাগর অংশে উত্তাল ঢেউ আছড়ে পড়ে। তখন জাহাজগুলো সাগর অংশে বড় ঢেউয়ের ধাক্কায় এদিক-সেদিক দুলে নাফ নদে ঢুকে কিছুটা স্বস্তি পায় এবং আশঙ্কামুক্ত হয়।

সেন্টমার্টিন থেকে ফেরা স্থানীয় বাসিন্দা মোহাম্মদ হাসান জানান, ব্যক্তিগত কাজ থাকায় সোমবার সেন্টমার্টিন দ্বীপে গিয়েছিলাম। মঙ্গলবার সেন্টমার্টিন ছেড়ে টেকনাফের উদ্দেশে রওনা দেওয়ার কিছু সময় পর সাগরে বাতাসের কবলে পড়ে জাহাজগুলো। সবগুলো জাহাজ ঢেউয়ের ধাক্কায় কমবেশি দুলছিল। এ সময় পর্যটকদের অনেকে ভয় পেয়েছিলেন। তবে জাহাজগুলো নাফ নদে ঢুকে কিছু সময়ের মধ্যে স্বাভাবিক অবস্থায় ফেরে। সন্ধ্যায় আমরা নির্ধারিত সময়ে টেকনাফের জাহাজ ঘাটে পৌঁছে যাই।


image

Leave Your Comments