বিএনপি সহিংসতার পুনরাবৃত্তি করছে কূটনীতিকদের পররাষ্ট্রমন্ত্রী

Date: 2023-10-31
news-banner
ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় হতবাক হয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। কূটনীতিকদের উদ্দেশে তিনি বলেছেন, বিএনপি আবারও সহিংসতা শুরু করেছে। তারা অতীত থেকে কিছুই শেখেনি।

আজ সোমবার (৩০ অক্টোবর) বিকাল ৪টায় রাজধানীর হেয়ার রোডে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় দেশে অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিক, জাতিসংঘ ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে এক ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

বিএনপির মহাসমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর উদ্ভুত পরিস্থিতি নিয়ে বিদেশি কূটনীতিকদের কাছে ব্রিফ করল সরকার।

গত শনিবার ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের কথা উল্লেখ করে কূটনীতিকদের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপির সহিংসতা ও ভাঙচুরের দীর্ঘ ইতিহাস আছে। আবারও তার পুনরাবৃত্তি করছে।’

‘২৮ অক্টোবর যা হয়েছে, তাতে আমরা হতবাক। যদিও অতীতে বিএনপি-জামায়াতের ভয়ঙ্কর সহিংস ঘটনা দেখে আমরা বিস্মিত নই। তাদের খুব একটা পরিবর্তন হয়নি।’

ব্রিফিংয়ের জন্য প্রয়োজনীয় নথি রবিবার রাতেই পররাষ্ট্র মন্ত্রণালয়ে হস্তান্তর করে পুলিশ। বিএনপির মহাসমাবেশ এবং তা ঘিরে সহিংসতা ও বর্তমান প্রেক্ষাপট নিয়ে কূটনীতিকদের জানানো হবে।  

ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, আইনমন্ত্রী আনিসুল হক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, ডিএমপি কমিশনার কমিশনার হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।
image

Leave Your Comments