অবরোধে সহিংসতা ঠেকাতে মাঠে থাকবে র‍্যাব

Date: 2023-10-31
news-banner
বিএনপি-জামায়াতের ডাকা ৩ দিনের অবরোধে জনজীবন স্বাভাবিক রাখতে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার (৩০ অক্টোবর) র‌্যাব সদরদপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

এতে বলা হয়, ৩১ অক্টোবর  থেকে বিভিন্ন রাজনৈতিক দল ৩ দিনের জন্য দেশব্যাপী অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে। এতে জানমালের ও রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা করতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দেশব্যাপী নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের ১৫ ব্যাটালিয়নের ৩ শতাধিক টহল নিয়োজিত থাকবে। সারাদেশে গোয়েন্দা নজরদারি কার্যক্রম চলমান থাকবে। 

কেউ কোনও ধরনের নাশকতা কিংবা সহিংসতার পরিকল্পনা করলে সঙ্গে সঙ্গে তাকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। যেকোনও উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় র‌্যাবের স্পেশাল টিম ও স্টাইকিং ফোর্স রিজার্ভ রাখা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাম্প্রতিক সময়ে দুষ্কৃতিকারীরা নাশকতা ও সহিংসতার মতো ঘটনা ঘটিয়েছে। যারা এ ধরনের ঘটনার সঙ্গে জড়িত ছিল, তাদের সিসিটিভি ও ভিডিও ফুটেজ এবং অন্যান্য তথ্যাদি বিশ্লেষণ করা হচ্ছে। দুর্বৃত্তদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসতে কাজ করছে র‌্যাব। 

বিভিন্ন দলের রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে অনলাইনে স্বার্থানেষী ও সুযোগসন্ধানী মহল বিভিন্ন উসকানিমূলক তথ্য, মিথ্যা তথ্য বা গুজব ছড়াচ্ছে। বিভিন্ন ধরনের ভিডিও এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অপচেষ্টা করছে তারা।

এতে উল্লেখ করা হয়, র‌্যাবের সাইবার মনিটরিং টিম এসব দুষ্কৃতিকারীদের শনাক্ত করছে। তাদের আইনের আওতায় নিয়ে আসতে সার্বক্ষণিক সাইবার জগতে নজরদারি রাখছে। যেকোনও মূল্যে জনজীবনের সুরক্ষা দেয়া হবে।
image

Leave Your Comments