নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ২০

Date: 2023-10-31
news-banner
নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়ক ব্যারিকেড দিয়ে আগুন জ্বালিয়ে অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপির নেতা-কর্মীরা। 

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার পাঁচরুখী এলাকায় বিএনপি নেতা-কর্মীরা গাছের গুঁড়ি, সিমেন্টের পিলার ও টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করে। লাঠিসোটা হাতে দফায় দফায় মিছিল করে তারা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিএনপির সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা মিছিল বের করলে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া ও সংঘর্ষ হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে করতে গেলে বিএনপি নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে ত্রিমুখী সংঘর্ষ শুরু হয়। এসময় একটি বিআরটিসি বাসসহ দুইটি বাস ভাংচুর করে অবরোধকারিরা।

আধ ঘণ্টা ধরে চলে দফায় দফায় সংঘর্ষ। এ সময় তিন পুলিশ সদস্যসহ অন্তত আহন হন ২০ জন। মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হলে টিয়াসসেল ও রাবার বুলেট পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। সকাল সোয়া দশটায় পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে মহাসড়কে যান চলাচল শুরু হয়। আহত পুলিশ সদস্যদের ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়।

পুলিশ-বিএনপি সংঘর্ষে রণক্ষেত্র নারায়ণগঞ্জ, আহত ২০
পুুলিশ জানান, নারায়ণগঞ্জ জেলা পুলিশের বেশ কয়েকজন সদস্যকে তারা আহত করেছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এ সহিংসতার সাথে যারা জড়িত এবং যারা পুলিশের ওপর হামলা করেছে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান পুলিশ।
image

Leave Your Comments