আস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

Date: 2023-11-11
news-banner

আস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। আজ বিশ্বকাপে অধিনায়ক হিসাবে অভিষেক হচ্ছে নাজমুল হোসেন শান্তে।

বিশ্বকাপের শেষ ম্যাচটি অজিদের জন্য গুরুত্বপূর্ণ না হলেও বাংলাদেশের জন্য ভীষণ রকম গুরুত্বপূর্ণ। চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা নিশ্চিত করতে চাইলে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে। আর হেরে গেলে তাকিয়ে থাকতে হবে ভারত ও নেদারল্যান্ডসের ম্যাচের দিকে। ভারত জিতলে বাংলাদেশের জন্য সমস্যা নেই। কিন্তু হেরে গেলে নেদারল্যান্ডস অষ্টম দল হিসেবে চ্যাম্পিয়ন্স ট্রফি নিশ্চিত করবে। এমন ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরেছে বাংলাদেশ। শুরুতে শান্তদের ব্যাটিংয়ে পাঠিয়েছে তারা।

প্রত্যাশিতভাবে অস্ট্রেলিয়া গ্লেন ম্যাক্সওয়েলকে বিশ্রামে পাঠিয়েছে। বিশ্রাম দেওয়া হয়েছে মিচেল স্টার্ককেও। 

দুই দল সবশেষ ওয়ানডে খেলেছে ২০১৯ সালে, সেটিও বিশ্বকাপেই। চার বছর পর আজ আরও একবার বিশ্বমঞ্চেই অজিদের মুখোমুখি টাইগাররা। তৃতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করা ওয়ার্নার-ম্যাক্সওয়েলরা মাঠে নামছে জয়ের ধারা বজায় রাখতে। 

অন্যদিকে সবার আগে শেষ চারের লড়াই থেকে ছিটকে যাওয়া লাল-সবুজ দলের লক্ষ্য চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট নিশ্চিত করা। পুনেতে দুই দলের এ লড়াইয়ে আজ টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলীয় অধিনায়ক প্যাট কামিন্স। 

বাংলাদেশের একাদশ : লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, শেখ মাহেদী, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, স্টিভেন স্মিথ, মিচেল মার্শ, মার্নাস লাবুশানে, জস ইংলিশ, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড ও শ্যান অ্যাবট।

image

Leave Your Comments