গাজীপুরে সংঘর্ষে আহত আরো এক শ্রমিকের মৃত্যু

Date: 2023-11-12
news-banner
গাজীপুরের কোণাবাড়ীতে পুলিশের সংঘর্ষে আহত পোশাক শ্রমিক জালাল উদ্দিন (৪০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। বেতন বৃদ্ধির দাবিতে গত ৮ নভেম্বর আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে জালাল আহত হয়েছিলেন।

রোববার (১২ নভেম্বর) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, "গতরাত ১২টা থেকে ১টার মধ্যে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাঁর মরদেহ হাসপাতালের মর্গে রাখা আছে।"

নিহত জালাল উদ্দিন কোণাবাড়ীর জরুন এলাকার ইসলাম গ্রুপের পোশাক কারখানায় কর্মরত ছিলেন। ওই দিনই আরেক পোশাক শ্রমিক আঞ্জুয়ারা খাতুন নিহত হন।
গুরুতর আহত দুই শ্রমিককে সেদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছিল। বেতন বৃদ্ধির দাবিতে রাস্তায় নেমে এ পর্যন্ত চার শ্রমিক নিহত হয়েছেন। ন্যূনতম মজুরি ১২ হাজার ৫০০ টাকা মজুরি ঘোষণার পর সরকারের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে ২৩ হাজার টাকা মজুরির দাবিতে রাস্তায় নামেন পোশাক শ্রমিকরা।

রোববারও শ্রমিকরা মিরপুরের পল্লবী ও মিরপুর-১০ নম্বর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। শিল্পাঞ্চল পুলিশ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের সংশ্লিষ্ট থানার তথ্য অনুসারে, রোববার শতাধিক কারখানা বন্ধ রয়েছে। পোশাক শিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্টস ম্যনিফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) বলছে, অনির্দিষ্টকালের জন্য বন্ধ আছে প্রায় ১৩০টি কারখানা।
image

Leave Your Comments