সারা দেশে বিজিবি মোতায়েন ১৮৯ প্লাটুন

Date: 2023-11-13
news-banner

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা দেশে ১৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

আজ সোমবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো খুদে বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়।


খুদে বার্তায় বলা হয়, সারা দেশে মোট ১৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ঢাকা ও এর আশপাশের জেলায় মোতায়েন করা হয়েছে ২৫ প্লাটুন।

বিএনপি ও সমমনা বিরোধী দলগুলোর ডাকা চতুর্থ দফার অবরোধের দ্বিতীয় দিনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশব্যাপী  ১৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।


গতকাল রোববার অবরোধের প্রথম দিনে সারা দেশে অন্তত পাঁচটি বাসে অগ্নীসংযোগ করে আন্দোলনকারীরা। এর মধ্যে ঢাকায় আগুন দেওয়া হয় তিনটি বাসে।


রাজধানীর সূত্রাপুরে গতকাল  ভোরে বাসে আগুন দেওয়া হয়। দুপুরে মিরপুরে আরেকটি বাসে আগুন দেয়। আর রাতে বাসে আগুন দেওয়ার আরেকটি ঘটনা ঘটে তেজগাঁও এলাকায়।


তাছাড়া গতকাল ভোরে ও সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় দুটি বাসে আগুন দিয়ে পালিয়ে গেছে দুর্বৃত্তরা। এর মধ্যে একটি বাসে আগুন দেওয়া হয় সন্ধ্যা পৌনে সাতটার দিকে। তবে বাসে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।


ঢাকাসহ সারা দেশে সব মিলিয়ে গত ২৮ অক্টোবর থেকে ১২ নভেম্বর পর্যন্ত মোট ৯৫টি যানবাহনে আগুন দেওয়া হয়েছে।


আজ সকালে রাজধানীর আবদুল্লাহপুরে বাসে আগুন দিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছেন এক দুর্বৃত্ত। র‍্যাব-১-এর সদস্যরা ওই ব্যক্তিকে আটক করেছেন। আজ সকাল সোয়া ৯টার দিকে এ ঘটনা ঘটে। র‍্যাব বলছে, ওই ব্যক্তি হলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক মামুন মজুমদার (৩৫)।

image

Leave Your Comments