চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট পেল যারা

Date: 2023-11-13
news-banner
নানা নাটকীয়তার পর অবশেষে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার টিকিট নিশ্চিত হলো বাংলাদেশের। ২০১৭ সালে সবশেষ চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হওয়ার পর প্রায় ৮ বছর বিরতি দিয়ে হবে আট দলের এই টুর্নামেন্ট।

গত ২০২১ সালে আইসিসির বৈঠকে নতুন নিয়ম হয় ২০২৩ বিশ্বকাপের সেরা আট দল খেলবে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে। সে অনুযায়ী স্বাগতিক পাকিস্তান ছাড়া বাকি সাত দল খেলবে টুর্নামেন্টে।

ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও আফগানিস্তান পয়েন্ট টেবিলের ছয়ের ভেতরে থাকায় তাদের খেলা নিশ্চিত হলেও ঝুলছিল বাকি চার দল ইংল্যান্ড, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসের।

শেষ পর্যন্ত পাকিস্তানকে হারিয়ে ইংল্যান্ড টিকিট পেলেও নেট রান রেটের কারণে বাংলাদেশের ভাগ্য ঝুলছিল ভারতের হাতে আর শ্রীলঙ্কার ভাগ্য নেদারল্যান্ডের কাছে। শেষ পর্যন্ত ভারতের কাছে ডাচদের ১৬০ রানের হারে বাংলাদেশ আট নম্বর দল হিসেবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে নিয়েছে।

ইংল্যান্ড এবং বাংলাদেশ কোনোমতে খেলার সুযোগ পেলেও দাপট দেখিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি নিশ্চিত করে আফগানিস্তান। ৬ নম্বরে থাকা আফগানরা নেদারল্যান্ডস ছাড়াও হারিয়েছে ইংল্যান্ড, শ্রীলঙ্কা, পাকিস্তানকে। অন্যদিকে আগের সব আসরে খেলা শ্রীলঙ্কা নেট রান রেটে পিছিয়ে থেকে প্রথমবারের মতো বাদ পড়েছে।
image

Leave Your Comments